বিএনপির এক সম্মেলনে দুই প্যানেল জয়ী! মিলছে না ২৮৫ জাল ভোটের হিসাব

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৪:১৯
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৪:১৯
Link Copied!

চাঁদপুর জেলা বিএনপির সম্মেলনে মোট কাউন্সিলর (ভোটার) ১৫১৫ জন। মোট ইউনিট ১৫টি। প্রতিটি ইউনিটে ভোটার ১০১জন। দুটি কেন্দ্রে ভোটাররা ভোট দেন। কেন্দ্র দুটির একটি হাজীগঞ্জ, অপরটি চাঁদপুর সদর।

হাজীগঞ্জ কেন্দ্রে ৮ ইউনিটের ( হাজীগঞ্জ, শাহরাস্তি, মতলব উত্তর ও দক্ষিণ এবং এই চার উপজেলার চার পৌর ইউনিট) ভোটাররা ভোট দেন।

হাজীগঞ্জ কেন্দ্রে মোট ভোটার ৮০৮। সভাপতি পদে মমিন ৭১১+ মানিক ১১+ কামাল ৮২ ভোট পায়। তার মানে ৮০৪ ভোট কাস্ট হয়।

বিজ্ঞাপন

অপরদিকে চাঁদপুর সদর কেন্দ্রে ৭ ইউনিটের ( চাঁদপুর সদর ও পৌর, ফরিদগঞ্জ উপজেলা ও পৌর, কচুয়া উপজেলা ও পৌর এবং হাইমচর উপজেলা ইউনিট) ভোটাররা ভোট দেন।

চাঁদপুর সদর কেন্দ্রে মোট ভোটার ৭০৭ জন। অথচ এখানে সভাপতি পদে মানিক ৯২৭ ভোট+ মমিন ২৩+ কামাল১১ ভোট পান + সভাপতি পদের ভোট বাতিল হয় ৩১টি। তার মানে এই কেন্দ্রে ভোট কাস্ট হলো ৯৯২ টি। এখন প্রশ্ন হলো এই কেন্দ্রে অতিরিক্ত ২৮৫ ভোট পড়লো কীভাবে। অথচ যেখানে ভোটারই ৭০৭।

মানিক হাজীগঞ্জ কেন্দ্রে ভোট পান ১১+চাঁদপুরে ৯২৭= ৯৩৮। চাঁদপুরে মোট ৭০৭ ভোটের সবগুলো কাস্ট হলেও এখানের ভুয়া ২৮৫ ভোট মাইনাস করলে দাঁড়ায় ৯৩৮-২৮৫= ৬৫৩। তার মানে মানিকের দুই কেন্দ্রে প্রাপ্ত ভোট ৬৫৩।

বিজ্ঞাপন

অপরদিকে চাঁদপুর কেন্দ্রে পাওয়া মমিনের ২৩ ভোট বাদ দিলেও হাজীগঞ্জ কেন্দ্রে পাওয়া তার ৭১১ ভোট নিয়েও তিনি মানিকের চেয়ে ৫৮ ভোটের ব্যবধানে এগিয়ে থাকেন। অত্যন্ত স্বাভাবিক হিসাব, নিরপেক্ষ বিবেচনা ও নৈতিক বিচারে মমিনকেই জেলা বিএনপির সভাপতি হিসেবে ঘোষণা করতে পারে কেন্দ্র।

অথবা ইসি কমিটি ফলাফল বাতিল করে পুনরায় সুষ্ঠু ভোট দিতে পারেন। যা দলের গণতান্ত্রিক ধারাকে শক্তিশালী করবে। (সংগৃহীত : জাকির মজুমদার, কলামিস্ট ও সাংবাদিক)

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ