বিএনপির এক সম্মেলনে দুই প্যানেল জয়ী! মিলছে না ২৮৫ জাল ভোটের হিসাব

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৪:১৯
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ এপ্রিল ৩, ২০২২ | ৪:১৯
Link Copied!

চাঁদপুর জেলা বিএনপির সম্মেলনে মোট কাউন্সিলর (ভোটার) ১৫১৫ জন। মোট ইউনিট ১৫টি। প্রতিটি ইউনিটে ভোটার ১০১জন। দুটি কেন্দ্রে ভোটাররা ভোট দেন। কেন্দ্র দুটির একটি হাজীগঞ্জ, অপরটি চাঁদপুর সদর।

হাজীগঞ্জ কেন্দ্রে ৮ ইউনিটের ( হাজীগঞ্জ, শাহরাস্তি, মতলব উত্তর ও দক্ষিণ এবং এই চার উপজেলার চার পৌর ইউনিট) ভোটাররা ভোট দেন।

হাজীগঞ্জ কেন্দ্রে মোট ভোটার ৮০৮। সভাপতি পদে মমিন ৭১১+ মানিক ১১+ কামাল ৮২ ভোট পায়। তার মানে ৮০৪ ভোট কাস্ট হয়।

বিজ্ঞাপন

অপরদিকে চাঁদপুর সদর কেন্দ্রে ৭ ইউনিটের ( চাঁদপুর সদর ও পৌর, ফরিদগঞ্জ উপজেলা ও পৌর, কচুয়া উপজেলা ও পৌর এবং হাইমচর উপজেলা ইউনিট) ভোটাররা ভোট দেন।

চাঁদপুর সদর কেন্দ্রে মোট ভোটার ৭০৭ জন। অথচ এখানে সভাপতি পদে মানিক ৯২৭ ভোট+ মমিন ২৩+ কামাল১১ ভোট পান + সভাপতি পদের ভোট বাতিল হয় ৩১টি। তার মানে এই কেন্দ্রে ভোট কাস্ট হলো ৯৯২ টি। এখন প্রশ্ন হলো এই কেন্দ্রে অতিরিক্ত ২৮৫ ভোট পড়লো কীভাবে। অথচ যেখানে ভোটারই ৭০৭।

মানিক হাজীগঞ্জ কেন্দ্রে ভোট পান ১১+চাঁদপুরে ৯২৭= ৯৩৮। চাঁদপুরে মোট ৭০৭ ভোটের সবগুলো কাস্ট হলেও এখানের ভুয়া ২৮৫ ভোট মাইনাস করলে দাঁড়ায় ৯৩৮-২৮৫= ৬৫৩। তার মানে মানিকের দুই কেন্দ্রে প্রাপ্ত ভোট ৬৫৩।

বিজ্ঞাপন

অপরদিকে চাঁদপুর কেন্দ্রে পাওয়া মমিনের ২৩ ভোট বাদ দিলেও হাজীগঞ্জ কেন্দ্রে পাওয়া তার ৭১১ ভোট নিয়েও তিনি মানিকের চেয়ে ৫৮ ভোটের ব্যবধানে এগিয়ে থাকেন। অত্যন্ত স্বাভাবিক হিসাব, নিরপেক্ষ বিবেচনা ও নৈতিক বিচারে মমিনকেই জেলা বিএনপির সভাপতি হিসেবে ঘোষণা করতে পারে কেন্দ্র।

অথবা ইসি কমিটি ফলাফল বাতিল করে পুনরায় সুষ্ঠু ভোট দিতে পারেন। যা দলের গণতান্ত্রিক ধারাকে শক্তিশালী করবে। (সংগৃহীত : জাকির মজুমদার, কলামিস্ট ও সাংবাদিক)

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুরে ঝড় বৃষ্টি : সবরুটে লঞ্চ চলাচল বন্ধ মতলব উত্তরে নুরুল হুদা স্মৃতি সংসদের বিনামূল্যে চোখ অপারেশন সচিবালয়ে আটক শিক্ষার্থীদের মধ্যে ২৮ জনের মুচলেকায় মুক্তি, বাকিদের বিরুদ্ধে মামলা চট্টগ্রামে টায়ারের কারখানায় আগুন আলোচিত সেফুদার ভাই পানিতে ডুবে মারা গেছেন হাজীগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৮০ জন মৎস্য চাষীকে  পোনা মাছ বিতরণ চাঁদপুরে পলিথিন ও পলিপ্রপাইলিন শপিং ব্যাগ ব্যবহার বন্ধে সভা ফিনল্যান্ড কেন বিশ্বের সবচেয়ে সুখী দেশ? সচিবালয়ে ঢুকে পড়া অর্ধশতাধিক শিক্ষার্থী আটক চাঁদপুরে ৯ লাখ ১ হাজার মিটার জালসহ ২৭ জেলে আটক হাজীগঞ্জে আইদি বাস ও সিএনজির মুখোমুখি সংঘর্ষ: চালকের মৃত্যু কুমিল্লা সীমান্ত দিয়ে অনুপ্রবেশকালে তিন ভারতীয় আটক ফের ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সড়ক ছাড়লেন ৭ কলেজ শিক্ষার্থীরা এইচএসসি ও সমমান পরীক্ষার ফল পুনরায় প্রকাশের দাবিতে পুলিশের বাধা উপেক্ষা করে সচিবালয়ে শতাধিক শিক্ষার্থী ছাত্র আন্দোলনে নিহত-আহতদের যথাযথ ক্ষতিপূরণ কেন নয়? রাষ্ট্রপতির ‘সম্ভাব্য বিদায়’ নিয়ে কী ঘটছে কচুয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত  কবি জীবনানন্দ দাশ স্মরণে চাঁদপুর লেখক পরিষদের সাহিত্যপাঠ ও আলোচনা