ফরিদগঞ্জে কিস্তির টাকার জন্য ঘরে তালা

ফরিদগঞ্জ প্রতিনিধি, চাঁদপুর
আপডেটঃ জুলাই ৮, ২০২৪ | ১২:৫০
ফরিদগঞ্জ প্রতিনিধি, চাঁদপুর
আপডেটঃ জুলাই ৮, ২০২৪ | ১২:৫০
Link Copied!
এনজিও থেকে ঋণ নিয়ে পরিশোধ করতে না পারায় কাঁচামাল বিক্রেতার ঘরে তালা দিয়েছে এনজিও কর্তৃপক্ষ।
৪ জুলাই বৃহস্পতিবার থেকে ৭ জুলাই রবিবার পযর্ন্ত ঘরে ঢুকতে না পেরে ৪ সন্তান নিয়ে ঘরের দরজার সামনে খোলা আকাশের নিচে রাত কাটাচ্ছে। ঘটাটি ১২নং চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন পুটিয়া (গ্রামের সওদাগর বাড়ির) এলাকায় ঘটে।
ঘটনার আলোকে জানা যায় বৃহস্পতিবার (৪ জুলাই) সকালে সোপিরেট এনজিও হাইমচর শাখা কর্তৃপক্ষ ঐ দম্পতির ঘরে তালা লাগিয়ে দেয়।
ঘটনা নিশ্চিত করেন, কাঁচামাল বিক্রেতা ভোরহান সওদাগর এবং তার স্ত্রী গৃহিনী মাকছুদা বেগম। তারা চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন পুটিয়া গ্রামের সওদাগর বাড়িতে  দীর্ঘদিন যাবত বসবাস করে আসছেন।
ভোরহান উদ্দিন বলেন,২ লক্ষ টাকা ঋণ নিয়েছি, নিয়মিত কিস্তি পরিশোধ করে আসছি, তারা আর মাত্র ৪৮ হাজার টাকা পাবে, বইতে আমার জমাও আছে কিছু টাকা। বৃষ্টির কারণে কাঁচামালে নষ্ট হয়ে যাওয়ায় লস ঘুনতে হচ্ছে, তাই ২ টি কিস্তি দিতে দেরি হওয়ার কারণে সোপিরেট এনজিও এর কর্মকর্তা এসে আমার ঘরে তালা লাগিয়ে দেয়, আজ ৩ দিন যাবৎ ঘরে প্রবেশ করতে পারি না, ৪ টি সন্তান নিয়ে অনাহারে জীবন পার করতে হচ্ছে।
সোপিরেট ক্রেডিট প্রোগ্রামের ফিল্ড অফিসার আতিকুর রহমান জানান, মাকসুদা আক্তার ঋনের টাকা দিতে না পারায় অফিসের নির্দেশে তালা আটকিয়ে দিয়েছি।
সোপিরেট ক্রেডিট প্রোগ্রামের এনজিওর শাখা ব্যবস্থাপক জাহাঙ্গীর আলম বলেন,
ঋণ গ্রহীতার ঘরে তালা লাগানোর কোনো নিয়ম নেই। এটা পরিস্থিতির কারণে হয়েছে। গ্রাহকরা বলছে তালা লাগিয়ে দিতে।
উপজেলার ১২নং পশ্চিম চরদুখিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাজাহান মাষ্টার জানান, এই সংস্থাটি ঋনের টাকা না পেলে আমাকে জানানো উচিত ছিলো, প্রয়োজনে আমি ঋনের টাকা পরিশোধ করে দিতাম, কিন্তু তারা বসতঘরে তালা দিয়ে মানবাধিকার লঙ্ঘনের মতো কাজ করতে পারেনা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌলি মন্ডল   জানান, বিষয়টি আমি এখন শুনেছি , খোঁজ খবর নিয়ে দেখবো।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
‘রাষ্ট্রপতির পদত্যাগ চায় জামায়াত’ আপনি কি সফল মানুষ? মিলিয়ে নিন পাঁচ বৈশিষ্ট্য হাজীগঞ্জের রান্ধুনীমুড়া হাইস্কুল মাঠে ১০,১১ও ১২নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন মালয়েশিয়ায় পালিয়ে যাওয়ার সময় বাথরুমের জানালায় আটকা বাংলাদেশি কুমিল্লায় বাসস্ট্যান্ড দখলে নিয়ে বিএনপি নেতার চাঁদাবাজি লাভের গুড় খাচ্ছেন ব্যবসায়ীরা, কবে ঘুচবে ক্রেতার অস্বস্তি? ১২৪ এজেন্সির নিবন্ধিত হজযাত্রী নেই, ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি চাঁদপুরে ইলিশ ধরায় ৩৬ জেলে আটক, ১৪ নৌকা জব্দ কচুয়া উপজেলার কৃতি সন্তান ও পদস্থ কর্মকর্তাদের সংবর্ধনা মমতাজসহ আওয়ামী লীগের ১০৯ নেতা-কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দীর্ঘদিন পরে সিনেমায় গাইলেন কণ্ঠশিল্পী মনির খান’ রাজধানীতে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু গ্যাস বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবার ৬ জন দগ্ধ শাপলা চত্বরে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করতে হবে: চাঁদপুরে মামুনুল হক রাজারগাঁও ইউনিয়নে জামায়াতের কর্মী সম্মেলন ছিনতাইয়ের অভিযোগে পুলিশ কনস্টেবলসহ আটক ২ মা-ইলিশ রক্ষায় প্রয়োজন কঠোর নজরদারি ও সচেতনতা …… মোঃ রনি ঘুর্ণিঝড় ‘দানা’ মোকাবেলায় চাঁদপুরে প্রস্তুত ৪৬৪ আশ্রয়কেন্দ্র চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫