ব্যর্থ বিশ্বকাপ শেষে বিদেশি লিগ খেলতে যাচ্ছেন সাকিব-মুস্তাফিজরা

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুন ২৮, ২০২৪ | ৪:৩৯
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুন ২৮, ২০২৪ | ৪:৩৯
Link Copied!

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে অনেকটা ভাগ্যের ফেরে সেমিফাইনালে খেলার সুবর্ণ সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। তবে সে সুযোগ হেলায় হারিয়েছে নাজমুল হোসেন শান্তরা। সুপার এইটে তিন ম্যাচের তিনটিতে হেরে বিশ্বকাপ অভিযান শেষ করেছে বাংলাদেশ।

বিশ্বকাপ পর্ব শেষে আজ (শুক্রবার) সকালে ঢাকা এসেছে টাইগারর্সরা। পরবর্তী সূচি অনুযায়ী, আগামী মাসে আফগানিস্তানের বিপক্ষে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশ দলের।

তবে নিরপেক্ষ ভেন্যু হিসেবে নির্ধারিত দিল্লির কন্ডিশনের কথা বিবেচনা করে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে (এসিবি) সিরিজটি স্থগিত করতে অনুরোধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পরে দুই বোর্ডের সমঝোতায় সিরিজটি আপাতত স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

আফগানিস্তান সিরিজ স্থগিত হওয়ায় বিদেশি লিগ খেলতে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের এনওসি দেবে বিসিবি। এ সময় কানাডা ও শ্রীলঙ্কায় ফ্র্যাঞ্চাইজি লিগ অনুষ্ঠিত হবে। বিসিবি বেশ কয়েকজন ক্রিকেটারকে এনওসি দিয়েছে।

বিসিবির ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফিস ‘ক্রিকবাজ’কে বলেছেন, ‘আমরা জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে প্রস্তুত না, কারণ আবহাওয়ার প্রতিবেদন অনুসারে গ্রেটার নয়ডায় সেই সময়ে বৃষ্টি থাকবে।’

‘উভয় বোর্ড অন্য কোনো সুবিধাজনক সময়ে সিরিজের পুনঃনির্ধারণে সম্মত হওয়ার পরে আমরা আমাদের ক্রিকেটারদের আবেদনের প্রেক্ষিতে তাদের এনওসি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যখন তারা (ক্রিকেটাররা) জানতে পারে যে জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে সাদা বলের সিরিজ খেলা হবে না, তারা বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি-ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য এনওসির জন্য আবেদন করার সিদ্ধান্ত নেয়।’-যোগ করেন নাফিস

বিজ্ঞাপন

লঙ্কা প্রিমিয়ার লিগে ডাম্বুলা সিক্সার্স দলে আছেন মুস্তাফিজুর রহমান ও তাওহীদ হৃদয়। কলম্বো স্ট্রাইকার্স দলে রয়েছেন তাসকিন আহমেদ। আগামী ১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের ৫ম আসর। এরপর ২৫ জুলাই শুরু হতে যাওয়া কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে, বাংলা টাইগার্স ও মিসিসাগুয়া সাকিব আল হাসান এবং শরিফুল ইসলামকে দলে নিয়েছে। এই টুর্নামেন্টে মোহাম্মদ সাইফউদ্দিন এবং রিশাদ হোসেন মন্ট্রিল টাইগার্স এবং টরন্টো ন্যাশনালসের হয়ে খেলবেন।

এর আগে সাকিব আল হাসান লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে মেজর লিগ ক্রিকেটে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে, ৫ জুলাই থেকে যা মাঠে গড়াবে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ