চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ১২, ২০২৪ | ১:২৪
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ১২, ২০২৪ | ১:২৪
Link Copied!

চাঁদপুর শহরের পুরানবাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আল-আমিন খান (৩০) নামে অটোরিকশা চালক নিহত হয়েছেন । এ সময় দুই গ্রুপের পাল্টাপাল্টি হামলায় তিন পুলিশসহ কমপক্ষে ২৫-৩০ জন আহত হয়। পুলিশ বলছেন, পরিস্থিতির নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

সারাদিন অটোরিকশা চালিয়ে রাতে বাসায় ফিরে মায়ের সাথে দেখা করেন আল-আমীন খান। ওইসময় সংঘর্ষের খবর পেয়ে বাসা থেকে বেরিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান। মঙ্গলবার রাতে শহরের পুরান বাজারের পলাশী মোড়ের মেরকাটিজ রোড ও নিতাইগঞ্জ রোডে এই সংঘর্ষের ঘটনা ঘটে । দুইঘন্টা ব্যাপী সংঘর্ষে আহতরা চাঁদপুর সদর হাসপাতাল ও বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়।

মঙ্গলবার খেলার মাঠকে কেন্দ্র করে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শান্ত হাওলাদার ও প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির ছোট ছেলে সজীব মাঝির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহত আল আমিন খানের বাবা স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ খান ডেঙ্গু। সম্প্রতি শেষ হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির বড় ছেলে রাকিব মাঝি চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন। ওইসময় নিহত আল আমিন খানের বাবা আওয়ামীলীগ নেতা আবদুল মজিদ খানকে হুমকি দেয় মোহাম্মদ আলী মাঝি। পূর্ব শত্রুর জেরা আল আমিনকে দেখেশুনে গুলি করা হয়েছে বলে দাবী পরিবারের।

এদিকে হামলার ঘটনায় পুরানবাজার এলাকায় কয়েকটি দোকানপাঠ ভাংচুর করা হয়। ব্যাবসায়ীরা দুই পক্ষের মারামারিতে আতংকিত ও ক্ষতিগ্রস্ত হয়ে পড়েন।

আল আমিনের স্ত্রী দুই সন্তান নিয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি তার স্বামীকে ফেরত চান।

বিজ্ঞাপন

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের এএসআই মনিরুল, কন্সটেবল আল-আমিন ও স্বপনসহ স্থানীয় রাশেদ, কামাল, শাকিল, রহমান, জসিম, আল-আমিনসহ প্রায় ২৫-৩০ জন আহত হন। আহতদের অনেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আবার অনেকেই গ্রেফতারের ভয়ে গোপনে প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নেয়।

পূর্ব থেকে দুই পক্ষের মধ্যে বিরোধ ছিল। তা থেকেই সংঘর্ষের সূত্রপাত ঘটে। কারা ঘটনাটি ঘটিয়েছে, তা তদন্ত করে আইনের আওতায় নিয়া আসা হবে। এই সংঘর্ষে  কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন।  রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। শিগগিরই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে ঘটনার পর থেকে মোহাম্মদ  আলী মাঝি ও তার ছেলেরা পলাতক রয়েছেন বলে জানান এলাকাবাসী।

হামলার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী স্বজন ও এলাকাবাসীর। এই ঘটনার পর পুরান বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইনশৃঙ্খলা বাহীনির সেখানে টহল দিচ্ছেন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আপনি কি সফল মানুষ? মিলিয়ে নিন পাঁচ বৈশিষ্ট্য হাজীগঞ্জের রান্ধুনীমুড়া হাইস্কুল মাঠে ১০,১১ও ১২নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন মালয়েশিয়ায় পালিয়ে যাওয়ার সময় বাথরুমের জানালায় আটকা বাংলাদেশি কুমিল্লায় বাসস্ট্যান্ড দখলে নিয়ে বিএনপি নেতার চাঁদাবাজি লাভের গুড় খাচ্ছেন ব্যবসায়ীরা, কবে ঘুচবে ক্রেতার অস্বস্তি? ১২৪ এজেন্সির নিবন্ধিত হজযাত্রী নেই, ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি চাঁদপুরে ইলিশ ধরায় ৩৬ জেলে আটক, ১৪ নৌকা জব্দ কচুয়া উপজেলার কৃতি সন্তান ও পদস্থ কর্মকর্তাদের সংবর্ধনা মমতাজসহ আওয়ামী লীগের ১০৯ নেতা-কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দীর্ঘদিন পরে সিনেমায় গাইলেন কণ্ঠশিল্পী মনির খান’ রাজধানীতে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু গ্যাস বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবার ৬ জন দগ্ধ শাপলা চত্বরে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করতে হবে: চাঁদপুরে মামুনুল হক রাজারগাঁও ইউনিয়নে জামায়াতের কর্মী সম্মেলন ছিনতাইয়ের অভিযোগে পুলিশ কনস্টেবলসহ আটক ২ মা-ইলিশ রক্ষায় প্রয়োজন কঠোর নজরদারি ও সচেতনতা …… মোঃ রনি ঘুর্ণিঝড় ‘দানা’ মোকাবেলায় চাঁদপুরে প্রস্তুত ৪৬৪ আশ্রয়কেন্দ্র চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুরে ঝড় বৃষ্টি : সবরুটে লঞ্চ চলাচল বন্ধ