চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ১২, ২০২৪ | ১:২৪
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ১২, ২০২৪ | ১:২৪
Link Copied!

চাঁদপুর শহরের পুরানবাজারে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আল-আমিন খান (৩০) নামে অটোরিকশা চালক নিহত হয়েছেন । এ সময় দুই গ্রুপের পাল্টাপাল্টি হামলায় তিন পুলিশসহ কমপক্ষে ২৫-৩০ জন আহত হয়। পুলিশ বলছেন, পরিস্থিতির নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। দোষীদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

সারাদিন অটোরিকশা চালিয়ে রাতে বাসায় ফিরে মায়ের সাথে দেখা করেন আল-আমীন খান। ওইসময় সংঘর্ষের খবর পেয়ে বাসা থেকে বেরিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান। মঙ্গলবার রাতে শহরের পুরান বাজারের পলাশী মোড়ের মেরকাটিজ রোড ও নিতাইগঞ্জ রোডে এই সংঘর্ষের ঘটনা ঘটে । দুইঘন্টা ব্যাপী সংঘর্ষে আহতরা চাঁদপুর সদর হাসপাতাল ও বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়।

মঙ্গলবার খেলার মাঠকে কেন্দ্র করে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শান্ত হাওলাদার ও প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির ছোট ছেলে সজীব মাঝির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাল্টাপাল্টি সংঘর্ষের ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

নিহত আল আমিন খানের বাবা স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ খান ডেঙ্গু। সম্প্রতি শেষ হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝির বড় ছেলে রাকিব মাঝি চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন। ওইসময় নিহত আল আমিন খানের বাবা আওয়ামীলীগ নেতা আবদুল মজিদ খানকে হুমকি দেয় মোহাম্মদ আলী মাঝি। পূর্ব শত্রুর জেরা আল আমিনকে দেখেশুনে গুলি করা হয়েছে বলে দাবী পরিবারের।

এদিকে হামলার ঘটনায় পুরানবাজার এলাকায় কয়েকটি দোকানপাঠ ভাংচুর করা হয়। ব্যাবসায়ীরা দুই পক্ষের মারামারিতে আতংকিত ও ক্ষতিগ্রস্ত হয়ে পড়েন।

আল আমিনের স্ত্রী দুই সন্তান নিয়ে কান্নায় ভেঙে পড়েন। তিনি তার স্বামীকে ফেরত চান।

বিজ্ঞাপন

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশের এএসআই মনিরুল, কন্সটেবল আল-আমিন ও স্বপনসহ স্থানীয় রাশেদ, কামাল, শাকিল, রহমান, জসিম, আল-আমিনসহ প্রায় ২৫-৩০ জন আহত হন। আহতদের অনেকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। আবার অনেকেই গ্রেফতারের ভয়ে গোপনে প্রাইভেট হাসপাতালে চিকিৎসা নেয়।

পূর্ব থেকে দুই পক্ষের মধ্যে বিরোধ ছিল। তা থেকেই সংঘর্ষের সূত্রপাত ঘটে। কারা ঘটনাটি ঘটিয়েছে, তা তদন্ত করে আইনের আওতায় নিয়া আসা হবে। এই সংঘর্ষে  কিছু পুলিশ সদস্য আহত হয়েছেন।  রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। শিগগিরই ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

এদিকে ঘটনার পর থেকে মোহাম্মদ  আলী মাঝি ও তার ছেলেরা পলাতক রয়েছেন বলে জানান এলাকাবাসী।

হামলার ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। হত্যাকান্ডের ঘটনায় জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবী স্বজন ও এলাকাবাসীর। এই ঘটনার পর পুরান বাজার এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আইনশৃঙ্খলা বাহীনির সেখানে টহল দিচ্ছেন।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ