উপজেলা পরিষদ নির্বাচন মতলব উত্তরে নির্বাচন হচ্ছে আ’লীগ বনাম আ’লীগ

সুমন আহমেদ
আপডেটঃ মে ২, ২০২৪ | ১২:৪০
সুমন আহমেদ
আপডেটঃ মে ২, ২০২৪ | ১২:৪০
Link Copied!
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনেও মতলব উত্তরে যারা বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা সবাই আওয়ামী লীগের। মূলত এই নির্বাচনে আওয়ামী লীগের নেতাদের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। তবে আগে থেকে বিএনপি নির্বাচনে অংশ নেওয়া থেকে সরে এসে সরকার পতনের আন্দোলনে নেমেছে। তাই এবারও উপজেলা নির্বাচনে মাঠে নেই বিএনপি। তবে আওয়ামী লীগ ও আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাচ্ছেন।
জানা গেছে, মতলব উত্তর উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে। নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সবাই স্থানীয় ও উপজেলা আওয়ামী লীগ নেতা। এই উপজেলায় চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সদস্য গাজী মুক্তার হোসেন, তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ ছাড়াও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি, তিনি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছে।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন সাবেক যুবলীগ নেতা রিয়াজুল হাসান (টিউবওয়েল) এ ছাড়াও জেলা সেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ আসাদুজ্জামান (তালা)
মহিলা ভাইস চেয়ারম্যান পদে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ভাতিজা বউ লাভলী চৌধুরী একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।
এ দিকে নির্বাচন ঘিরে মতলব উত্তর উপজেলায় তিনটি প্যানেলে বিভক্ত হয়ে পড়েছে স্থানীয় আওয়ামী লীগ প্রার্থীরা।
আওয়ামী লীগ প্রার্থীদের অভিযোগ পাল্টা অভিযোগ আর বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও অনেকটা উৎসবমুখর পরিবেশে চলছে ভোটের প্রচার-প্রচারণা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত গ্রামগঞ্জ, হাট, জনপদ ভোটার প্রার্থীর পদচারণায় মুখর। সুষ্ঠু-নিরপেক্ষ ভোটের মাধ্যমে পছন্দের প্রার্থী নির্বাচিত করতে চান ভোটাররা।
এদিকে শেষ মুহূর্তেও ভোটারের দ্বারে দ্বারে নানা প্রতিশ্রুতি
দিচ্ছেন প্রার্থীরা। সুষ্ঠু ভোট হলে নির্বাচিত হওয়ার আশা সব প্রার্থীরই।
কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমএ কুদ্দুস বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান। এমন কোনো এলাকা নেই, যেখানে আমার চেয়ারম্যান থাকাকালীন উন্নয়ন হয়নি। উপজেলার জনসাধারণ আমাকে চায়। তাদের সুখ-দুঃখে অতীতের মতো ভবিষ্যতেও পাশে থাকতে চাই এবং আমি আশা করি, মতলব উত্তরের জনগণ আমাকে পুনরায় বিপুল ভোটে জয়যুক্ত করবে।
আনারস প্রতীকের প্রার্থী গাজী মুক্তার হোসেন বলেন, আমার নির্বাচনে আসার মূল লক্ষ্য হচ্ছে পরিবর্তন। পরিবর্তন হবে সব জায়গায়- সেটা শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত ইত্যাদি। আমি পরিবর্তন করার ব্যাপারে বদ্ধপরিকর। সুষ্ঠু ভোট হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তিনি আরো বলেন আমার জনপ্রিয়তা দেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মানিক দর্জি আমার প্রচার-প্রচারণায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে হামলা করে ১৫থেকে ২০ জনের মত নেতাকর্মী আহত করেছে।
ঘোড়া প্রতীকের প্রার্থী মোহাম্মদ মানিক দর্জি বলেন, মানুষ পরিবর্তন চায়, আমরাও পরিবর্তনে বিশ্বাসী। আমি আসা করি মতলব উত্তরের জনগণ আমাকে ভোট দিবে। জয়ের ব্যাপারে আমি আশাবাদী।
সার্বিক বিষয়ে চাঁদপুর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যদের বিরুদ্ধে দলীয় প্রভাব খাটানোর কোনো তথ্য-প্রমাণ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মন্ত্রী-এমপিদের জনসভায় একই মঞ্চে উপজেলা নির্বাচনের কোনো প্রার্থী উপস্থিত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনের আচরণবিধি-সংক্রান্ত সব বিষয় প্রার্থীদের অবহিত করা হয়েছে।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ