উপজেলা পরিষদ নির্বাচন মতলব উত্তরে নির্বাচন হচ্ছে আ’লীগ বনাম আ’লীগ

সুমন আহমেদ
আপডেটঃ মে ২, ২০২৪ | ১২:৪০
সুমন আহমেদ
আপডেটঃ মে ২, ২০২৪ | ১২:৪০
Link Copied!
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো এবারের ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনেও মতলব উত্তরে যারা বিভিন্ন পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তারা সবাই আওয়ামী লীগের। মূলত এই নির্বাচনে আওয়ামী লীগের নেতাদের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। তবে আগে থেকে বিএনপি নির্বাচনে অংশ নেওয়া থেকে সরে এসে সরকার পতনের আন্দোলনে নেমেছে। তাই এবারও উপজেলা নির্বাচনে মাঠে নেই বিএনপি। তবে আওয়ামী লীগ ও আওয়ামী লীগ স্বতন্ত্র প্রার্থীরা প্রচার-প্রচারণা চালাচ্ছেন।
জানা গেছে, মতলব উত্তর উপজেলায় ভোটগ্রহণ হবে ৮ মে। নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা সবাই স্থানীয় ও উপজেলা আওয়ামী লীগ নেতা। এই উপজেলায় চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান চেয়ারম্যান ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সদস্য গাজী মুক্তার হোসেন, তিনি আনারস প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এ ছাড়াও উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি, তিনি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করছে।
ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন সাবেক যুবলীগ নেতা রিয়াজুল হাসান (টিউবওয়েল) এ ছাড়াও জেলা সেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ আসাদুজ্জামান (তালা)
মহিলা ভাইস চেয়ারম্যান পদে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ভাতিজা বউ লাভলী চৌধুরী একক প্রার্থী হওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।
এ দিকে নির্বাচন ঘিরে মতলব উত্তর উপজেলায় তিনটি প্যানেলে বিভক্ত হয়ে পড়েছে স্থানীয় আওয়ামী লীগ প্রার্থীরা।
আওয়ামী লীগ প্রার্থীদের অভিযোগ পাল্টা অভিযোগ আর বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটলেও অনেকটা উৎসবমুখর পরিবেশে চলছে ভোটের প্রচার-প্রচারণা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত গ্রামগঞ্জ, হাট, জনপদ ভোটার প্রার্থীর পদচারণায় মুখর। সুষ্ঠু-নিরপেক্ষ ভোটের মাধ্যমে পছন্দের প্রার্থী নির্বাচিত করতে চান ভোটাররা।
এদিকে শেষ মুহূর্তেও ভোটারের দ্বারে দ্বারে নানা প্রতিশ্রুতি
দিচ্ছেন প্রার্থীরা। সুষ্ঠু ভোট হলে নির্বাচিত হওয়ার আশা সব প্রার্থীরই।
কাপ-পিরিচ প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমএ কুদ্দুস বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান। এমন কোনো এলাকা নেই, যেখানে আমার চেয়ারম্যান থাকাকালীন উন্নয়ন হয়নি। উপজেলার জনসাধারণ আমাকে চায়। তাদের সুখ-দুঃখে অতীতের মতো ভবিষ্যতেও পাশে থাকতে চাই এবং আমি আশা করি, মতলব উত্তরের জনগণ আমাকে পুনরায় বিপুল ভোটে জয়যুক্ত করবে।
আনারস প্রতীকের প্রার্থী গাজী মুক্তার হোসেন বলেন, আমার নির্বাচনে আসার মূল লক্ষ্য হচ্ছে পরিবর্তন। পরিবর্তন হবে সব জায়গায়- সেটা শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোগত ইত্যাদি। আমি পরিবর্তন করার ব্যাপারে বদ্ধপরিকর। সুষ্ঠু ভোট হলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তিনি আরো বলেন আমার জনপ্রিয়তা দেখে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মানিক দর্জি আমার প্রচার-প্রচারণায় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে হামলা করে ১৫থেকে ২০ জনের মত নেতাকর্মী আহত করেছে।
ঘোড়া প্রতীকের প্রার্থী মোহাম্মদ মানিক দর্জি বলেন, মানুষ পরিবর্তন চায়, আমরাও পরিবর্তনে বিশ্বাসী। আমি আসা করি মতলব উত্তরের জনগণ আমাকে ভোট দিবে। জয়ের ব্যাপারে আমি আশাবাদী।
সার্বিক বিষয়ে চাঁদপুর জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে সংসদ সদস্যদের বিরুদ্ধে দলীয় প্রভাব খাটানোর কোনো তথ্য-প্রমাণ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। মন্ত্রী-এমপিদের জনসভায় একই মঞ্চে উপজেলা নির্বাচনের কোনো প্রার্থী উপস্থিত থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। নির্বাচনের আচরণবিধি-সংক্রান্ত সব বিষয় প্রার্থীদের অবহিত করা হয়েছে।

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
রাষ্ট্রপতির পদত্যাগ চায় জামায়াত আপনি কি সফল মানুষ? মিলিয়ে নিন পাঁচ বৈশিষ্ট্য হাজীগঞ্জের রান্ধুনীমুড়া হাইস্কুল মাঠে ১০,১১ও ১২নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন মালয়েশিয়ায় পালিয়ে যাওয়ার সময় বাথরুমের জানালায় আটকা বাংলাদেশি কুমিল্লায় বাসস্ট্যান্ড দখলে নিয়ে বিএনপি নেতার চাঁদাবাজি লাভের গুড় খাচ্ছেন ব্যবসায়ীরা, কবে ঘুচবে ক্রেতার অস্বস্তি? ১২৪ এজেন্সির নিবন্ধিত হজযাত্রী নেই, ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি চাঁদপুরে ইলিশ ধরায় ৩৬ জেলে আটক, ১৪ নৌকা জব্দ কচুয়া উপজেলার কৃতি সন্তান ও পদস্থ কর্মকর্তাদের সংবর্ধনা মমতাজসহ আওয়ামী লীগের ১০৯ নেতা-কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দীর্ঘদিন পরে সিনেমায় গাইলেন কণ্ঠশিল্পী মনির খান’ রাজধানীতে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু গ্যাস বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবার ৬ জন দগ্ধ শাপলা চত্বরে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করতে হবে: চাঁদপুরে মামুনুল হক রাজারগাঁও ইউনিয়নে জামায়াতের কর্মী সম্মেলন ছিনতাইয়ের অভিযোগে পুলিশ কনস্টেবলসহ আটক ২ মা-ইলিশ রক্ষায় প্রয়োজন কঠোর নজরদারি ও সচেতনতা …… মোঃ রনি ঘুর্ণিঝড় ‘দানা’ মোকাবেলায় চাঁদপুরে প্রস্তুত ৪৬৪ আশ্রয়কেন্দ্র চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫