কচুয়ায় চেয়ারম্যান ও মেম্বারদের পাল্টাপাল্টি অভিযোগ

কচুয়া সংবাদদাতা
আপডেটঃ আগস্ট ২৫, ২০২০ | ১২:০৮
কচুয়া সংবাদদাতা
আপডেটঃ আগস্ট ২৫, ২০২০ | ১২:০৮
Link Copied!

কচুয়ার ৭নং সদর (দক্ষিন) ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.জসিম উদ্দিন লিটনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ইউপি সদস্য’রা অনাস্থা দিয়েছেন। ২৩ আগস্ট রোববার চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে জমা দিয়েছেন। এছাড়াও কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা’র কার্যালয়ে অনুলিপি জমা দিয়েছেন।

পরিষদের ১১ জন ইউপি সদস্যের মধ্যে লিখিত ভাবে ৯ জন ইউপি সদস্য লিখিত ভাবে দাবি করেন, ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন লিটন শপথ গ্রহনের পর থেকে তাঁর নিজ খেয়াল খুশি মত ইউনিয়নের সকল কাজ পরিচলনা করে যাচ্ছেন।

কোনো প্রকল্প বাস্তবায়নের জন্য নিয়মিত মিটিং করার নিয়ম থাকলে তিনি তা করেননি। দীর্ঘ ৪৯ মাসের স্থাবর সম্পত্তির বিপরীতে ১% বরাদ্ধ পরিষদে জমা দেয়া হলেও ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন লিটন ভূয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাৎ করেছেন।অভিযোগে স্বাক্ষরিত ইউপি সদস্যরা হলেন, মো. শাহজাহান, মো. মানিক,আব্দুল খালেক, আসাদুজ্জামান মুন্সী রাসেল, মোহাম্মদ বিল্লাল হোসেন, শরীফুল ইসলাম মানিক, মো.মনির হোসেন, নাজমুল হাসান ও মো.হাসানাত ।

বিজ্ঞাপন

এ ব্যাপারে অভিয়ুক্ত ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন লিটন তার বিরুদ্ধে ইউপি সদস্যদের আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, মেম্বারদের অযুক্তিক প্রস্তাব ও অধিক সুবিদা না দেয়ায় তারা আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। তাছাড়া আমি কোন প্রকল্পের সভাপতি না। তাহলে কিভাবে অর্থ আত্মসাৎ করবো।তিনি আরো বলেন,ইউপি সদস’রা বৃহস্পতিবার সচিবকে জিম্মি করে আমার পরিষদের জায়গার দলিল ও প্রয়োজনীয় কাগজপত্র ২ জন ইউপি সদস্য মো. বিল্লাল হোসেন ও নাজমুল হাসানের নেতৃত্বে মেম্বাররা নিয়ে গেছে। এ ব্যাপারে আমি গতকাল রবিবার কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা’র কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেছি।

 

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ২ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু ঈদে ট্রাফিক শৃঙ্খলা-যানজট এড়াতে ২২ দফা নির্দেশনা পুলিশের বছরে দশ হাজার বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুয়েতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৩৯ চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত প্রেমের বিয়ে, ইতালি যাওয়া স্ত্রী’র পরকীয়া মানতে পারেনি ইসমাইল মা-বাবাকে একসাথে হারালো ‘জমজ তিন সন্তান’ হাজীগঞ্জের সিএনজি পিকআপ সংঘর্ষে চারজন আহত জমে উঠছে মতলব উত্তরের কোরবানির পশুর হাট চাঁদপুরে ২৮ ধরণের দেশীয় ফল নিয়ে পুলিশের গ্রীষ্মকালীন উৎসব চাঁদপুরে বিক্রয় প্রতিনিধিকে অজ্ঞান করে টাকা ছিনতাই মতলব দক্ষিণ পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজারগাঁও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হাইমচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গর্ভবতী নারী ও শাশুড়িকে পিটিয়ে রক্তাক্ত হাজীগঞ্জে বালুবাহী পিকআপ ও সিএনজি সংঘর্ষে স্বামী-স্ত্রীসহ তিনজন নিহত, এতিম হয়ে গেল তিন সন্তান জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে, রাজস্ব হারাচ্ছে সরকার ঈদের আগেই প্রধানমন্ত্রীর উপহারের ঘরে উঠছে ১৮ হাজার পরিবার চাঁদপুরের পশুর হাট: আলোচনায় ফরিদগঞ্জের ১৫ লাখ টাকার ‘জায়েদ খান’