মুরগি ছড়াচ্ছে যে নতুন রোগ!

লাইফস্টাইল ডেস্ক
আপডেটঃ জুন ২৭, ২০২০ | ১:১১
লাইফস্টাইল ডেস্ক
আপডেটঃ জুন ২৭, ২০২০ | ১:১১
Link Copied!

মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে বিপর্যস্ত বিশ্ব। প্রতিদিনই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এরইমধ্যে নতুন আতঙ্ক সালমোনেলা নামের মুরগিবাহিত ব্যাকটেরিয়া। এতে আক্রান্ত হয়ে এরইমধ্যে যুক্তরাষ্ট্রে মারা গেছে একজন। হাসপাতালে ভর্তি হয়েছে আরো ৮৬ জন।

যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) সালমোনেলা ব্যাকটেরিয়ার এই সংক্রমণের তথ্য জানিয়েছে।

সংস্থাটি জানিয়েছে, পোলট্রি থেকে ছড়ানো সালমোনেলায় গত ২ মে থেকে মোট ৩৬৮ জন আক্রান্ত হয়েছেন। আর চলতি বছর মোট ৪৬৫ জন এই ব্যাকটেরিয়ায় আক্রান্ত হয়েছেন। অসুস্থদের মধ্যে পাঁচ বছরের কম বয়সী শিশুর সংখ্যা বেশি।

বিজ্ঞাপন

এরইমধ্যে অনেকেই সুস্থ হয়েছেন। তবে এখনো ৮৬ জন হাসপাতালে ভর্তি। ওকলাহোমায় এক জনের মৃত্যু হয়েছে। যুক্তরাষ্ট্রের ৪২ টি প্রদেশ থেকে এই ব্যাকটেরিয়ায় সংক্রমণের খবর এসেছে। সংক্রমণের হার সবচেয়ে বেশি কেন্টাকি, টেনেসি ও জর্জিয়াতে। এই রাজ্যগুলোতে গড়ে ২৫ জনেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চাঁদপুরে ইলিশের সরবরাহ বাড়লেও কমেনি দাম যে কারণে বছরের সবচেয়ে ছোট রাত আজ চাঁদপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় মোহাম্মদপুরে ফুটবলে অবিবাহিত ও ভলিবলে বিবাহিতদের জয় ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ, চাঁদপুর লঞ্চঘাটে ভিড় মেসির দুই পাসে দুই গোল বলাখাল চন্দ্রবাণ বালিকা উবিতে ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন নদী ভাঙ্গনে দিশেহারা জালিয়ারচরবাসী চাঁদপুরে খামারি এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত চাঁদপুরে মেঘনা নদীতে গোসলে নেমে স্ত্রীর সামনে ডুবে গেলেন স্বামী অবিবাহিতদের কাছে বিবাহিতদের পরাজয় ইতালির দক্ষিণ উপকূলে নৌকাডুবি: নিহত ১২, থাকতে পারে বাংলাদেশিও এক দশক ধরে মক্কায় হাজিদের সেবায় চাঁদপুরের মানছুর আপনার একটু সহযোগিতা পারে এতিম শিশুদের মুখে হাসি ফুটাতে চাঁদপুরের অর্ধশত গ্রামে ঈদ উদযাপন চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদ্‌যাপন তীব্র গরমে আরাফাত ময়দানে হাজির লাখ লাখ মুসল্লি কতটুকু গরুর মাংস খাওয়া নিরাপদ ঈদ উপলক্ষে মতলব উত্তরে বিক্রি বেড়েছে মাংস কাটার কাঠের খাইট্টা হাজীগঞ্জে ৮ উডব্যাজারকে সনদ প্রদান