বাবা হারা দুই ভাইয়ের উচ্চ শিক্ষা পূরণে মায়ের আকুতি

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ৭, ২০২০ | ২:২৬
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুন ৭, ২০২০ | ২:২৬
Link Copied!

ছয় বছর আগে বাবা চলে গেছেন না ফেরার দেশে। পুঁথির কাজ করে মেধাবী দুই সন্তানকে উচ্চ শিক্ষিত করার স্বপ্ন দেখছেন মা। উচ্চ শিক্ষা শেষে সন্তানরা চাকুরী করে মায়ের দুঃখ গোছাবে। সেই স্বপ্ন এখন অর্থের কাছে হেরে যাবার পথে।

ছোট ছেলে মুরাদ মাহমুদ তপু (১৬)। কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগ থেকে সদ্য প্রকাশিত এসএসসি ফলাফলে জিপিএ-৫ পেয়েছে। তপু জেএসসি পরীক্ষায় সাধারণ গ্রেডে ও পিইসি পরীক্ষায় ট্যালেন্টপুলে বৃত্তি পায়। এবার সে ভালো শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ মাধ্যমিকে ভর্তি হতে চায়।

মুরাদ মাহমুদ তপু কচুয়া উপজেলার উত্তর পালাখাল মোড়ের ক্ষুদ্র ব্যবসায়ী প্রয়াত ইলিয়াস মোল্লার ছেলে। মা মাকসুদা আক্তার একজন গৃহিণী ও ক্ষুদ্র উদ্যোক্তা। কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের জুগীচাপড় গ্রাম মোল্লা বাড়ী বাসিন্দা।

বিজ্ঞাপন

তপুর বড় ভাই সায়্যিদ মাহমুদ তুহিন (১৮)। সে ঢাকা কলেজে অধ্যয়নরত। তুহিন ঢাকা নটরডেম কলেজে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উর্ত্তীণ হয়। কিন্তু আর্থিক দৈন্যতা ও বাবা না থাকায় কলেজ কর্তৃপক্ষ তাকে ভর্তি নেয়নি। এবার তপুর পরীক্ষার ফলাফল প্রকাশের পর সেই সংশয়ে ভুগছেন দুখীনী মা মাকসুদা আক্তার।

মা মাকসুদা আক্তার তার সংগ্রামী জীবনের কথা বলতে গিয়ে কান্নায় বিমূঢ় হয়ে পড়েন। তিনি বলেন, বড় ছেলে ঢাকা কলেজে পড়ে। সেই সুবাধে মৌচাকের একটি এলাকায় বাসা ভাড়া নিয়েছি। সেখানে বড় ছেলে টিউশনি এবং আমি কিছু পুঁথির কাজ করে অর্থযোগান দিয়ে আসছি। এখন তপুর লেখাপড়ার খরচা মেটাতে হিমশিম খেতে হবে। তার চেয়ে বড় সংশয় তপুকে কি ভালো কলেজে ভর্তি করাতে পারবো?

মেধাবী ছাত্র মুরাদ মাহমুদ তপু বলেন, প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত আমার রোল নম্বর এক ছিল। ভবিষ্যতে উচ্চ শিক্ষা গ্রহণের পাশাপাশি একজন চিকিৎসক হতে চাই। দেশের মানুষের সেবা করতে সবার দোয়া চাই।

বিজ্ঞাপন

তুহিন ও তপুর মায়ের স্বপ্ন পূরণে কোন হৃদয়বান শিক্ষানুরাগী সাহায্যার্থে এগিয়ে আসতে পারেন। প্রয়োজনে ০১৮১৬ ১১৫৩৪৭ নম্বরে যোগাযোগ করতে বলা গেল।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
সৌদি আরবে হজের আনুষ্ঠানিকতা শুরু শুক্রবার সাহিত্য একাডেমির সদস্য বহাল রাখা’সহ পাঁচ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ হাজীগঞ্জ ও শাহরাস্তিতে কোরবানির পশুর হাট বসছে ৪৯টি চাঁদপুরে অটোরিকশা চালক হত্যার ঘটনায় দুই মামলা, আসামী দুইশ, গ্রেফতার ৫ জন ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ২ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু ঈদে ট্রাফিক শৃঙ্খলা-যানজট এড়াতে ২২ দফা নির্দেশনা পুলিশের বছরে দশ হাজার বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুয়েতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৩৯ চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত প্রেমের বিয়ে, ইতালি যাওয়া স্ত্রী’র পরকীয়া মানতে পারেনি ইসমাইল মা-বাবাকে একসাথে হারালো ‘জমজ তিন সন্তান’ হাজীগঞ্জের সিএনজি পিকআপ সংঘর্ষে চারজন আহত জমে উঠছে মতলব উত্তরের কোরবানির পশুর হাট চাঁদপুরে ২৮ ধরণের দেশীয় ফল নিয়ে পুলিশের গ্রীষ্মকালীন উৎসব চাঁদপুরে বিক্রয় প্রতিনিধিকে অজ্ঞান করে টাকা ছিনতাই মতলব দক্ষিণ পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজারগাঁও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হাইমচরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গর্ভবতী নারী ও শাশুড়িকে পিটিয়ে রক্তাক্ত