ইংরেজি পরীক্ষায় রেকর্ড বহিষ্কার ১০০, অনুপস্থিত ১৭ হাজার ৮৩৯

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ৭, ২০২৪ | ৫:৩৮
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ৭, ২০২৪ | ৫:৩৮
Link Copied!

এইচএসসি ও সমমানের চতুর্থ দিনে আজ ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ দিন পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় রেকর্ড ১০০ জন বহিষ্কার হয়েছে। অনুপস্থিত ছিল ১৭ হাজার ৮৩৯ জন পরীক্ষার্থী।

রোববার (৭ জুলাই) পরীক্ষা শেষে শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

আজ সাধারণ আটটি বোর্ডে ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আটটি শিক্ষা বোর্ডের অধীনে মোট পরীক্ষার্থী ছিল ১০ লাখ তিন হাজার ২২২ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে নয় লাখ ৯০ হাজার ৩৯৩ জন। অনুপস্থিত ছিল ১২ হাজার ৮২৯ জন। আট বোর্ডে অনুপস্থিত হার ছিল ১.২৮ শতাংশ।

বিজ্ঞাপন

বিভিন্নভাবে অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৭৬ জনকে। এরমধ্যে পরীক্ষার্থী ৭৫ জন, একজন পরিদর্শক।

অন্যদিকে, মাদ্রাসা শিক্ষাবোর্ডে (সিলেট বিভাগ বাদে) মোট পরীক্ষার্থী ছিল ৭৮ হাজার ৪৫৫ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ৭৫ হাজার ৪১ জন। অনুপস্থিত ছিল তিন হাজার ৪১৪ জন। এই বোর্ডে অনুপস্থিত হার ৪.২৫ শতাংশ। ১০ জন শিক্ষার্থীকে বহিষ্কার হয়েছে।

কারিগরি শিক্ষাবোর্ডে মোট পরীক্ষার্থী ছিল এক লাখ ৮৩ হাজার ৩১৬ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে এক লাখ ৭৬ হাজার ৩০৬ জন। অনুপস্থিত ছিল পাঁচ হাজার ১০ জন। অনুপস্থিতির হার ছিল ২.৭৩ শতাংশ। বহিষ্কার হয়েছে ১৪ জন।

বিজ্ঞাপন

বন্যার কারণে সিলেট শিক্ষা বোর্ড এবং এ বিভাগের মাদ্রাসা ও কারিগরি শিক্ষাবোর্ডের পরীক্ষা স্থগিত রয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা আগামী ১১ জুলাই শুরু হবে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ