এক মিনিট চার্জেই ১ ঘণ্টা চলবে যে ফোন

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ২, ২০২৪ | ৪:২৭
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ২, ২০২৪ | ৪:২৭
Link Copied!

বাজারে আরও একটি বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন নিয়ে হাজির হলো রিয়েলমি। হাই-এন্ড ফোনের পাশাপাশি কম দামি ফোনের ক্ষেত্রেও একের পর এক বিকল্প আনছে রিয়েলমি। কম বাজেটের মধ্যে অনেকেই একটি ভালো ফিচারপ্যাক স্মার্টফোন খোঁজেন। তাদের জন্য এটি ভালো বিকল্প হতে পারে। এমন একটি ফোন যেখানে সোশ্যাল মিডিয়ার পাশাপাশি ভালো ক্যামেরা ও ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে।

এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করছে মাত্র ১ মিনিট ডিভাইসটি চার্জ দিলে টানা ১ ঘণ্টা ব্যবহার করা যাবে। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত ফিচার্স।

 

বিজ্ঞাপন

এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এ ছাড়াও রয়েছে ৬.৭ ইঞ্চির স্ক্রিন। অর্থাৎ শক্তিশালী ব্যাটারি এবং বড় সাইজের ডিসপ্লের ফোন আপনি কিনতে পারবেন কম দামেই।

 

সাধারণত যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য স্মার্টফোনে বড় সাইজের ডিসপ্লে এবং দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে পারবে এমন শক্তিশালী ব্যাটারি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এর পাশাপাশি বলা হচ্ছে, রিয়েলমির এই ফোনে মাত্র এক মিনিট চার্জ দিলে নাকি ইউজাররা এক ঘণ্টার জন্য কল-টাইম সাপোর্ট পাবেন। অর্থাৎ এক মিনিট রিয়েলমি সি৬৩ ফোনে চার্জ দিলে ব্যাটারিতে যতটা চার্জ হবে তার সাহায্যে অনায়াসে এক ঘণ্টা ফোনে কথা বলা যাবে। এই ফোনের ক্যামেরা ফিচারও বেশ ভালো। ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। অর্থাৎ ভালো গুণমানের ছবিই উঠবে এই ফোনের ক্যামেরায়। ভারতে এই ফোন বিক্রি হচ্ছে মাত্র ৯ হাজার রুপিতে।

বিজ্ঞাপন

একটি অক্টা-কোর Unisoc T612 চিপসেট রয়েছে এই ফোনে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৪ জিবি র‍্যাম। এর পরিমাণ ভার্চুয়াল ভাবে ৮ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ফোনের ব্যবহার না হওয়ার স্টোরেজের সাহায্যে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব।

 

এই ফোনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে। এই ফোন একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ পানি এবং ধুলোয় সহজে নষ্ট হবে না।

 

রিয়েলমি সি৬৩ ফোনে রয়েছে Rainwater Smart Touch- এই প্রযুক্তির সাপোর্ট। এই প্রযুক্তির সাহায্যে আর্দ্র আবহাওয়া কিংবা বৃষ্টির মৌসুমে স্বাভাবিক ভাবেই ব্যবহার করা যাবে এই ফোন।

 

এই ফোনে এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও রয়েছে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ