এক মিনিট চার্জেই ১ ঘণ্টা চলবে যে ফোন

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ২, ২০২৪ | ৪:২৭
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ জুলাই ২, ২০২৪ | ৪:২৭
Link Copied!

বাজারে আরও একটি বাজেট-ফ্রেন্ডলি স্মার্টফোন নিয়ে হাজির হলো রিয়েলমি। হাই-এন্ড ফোনের পাশাপাশি কম দামি ফোনের ক্ষেত্রেও একের পর এক বিকল্প আনছে রিয়েলমি। কম বাজেটের মধ্যে অনেকেই একটি ভালো ফিচারপ্যাক স্মার্টফোন খোঁজেন। তাদের জন্য এটি ভালো বিকল্প হতে পারে। এমন একটি ফোন যেখানে সোশ্যাল মিডিয়ার পাশাপাশি ভালো ক্যামেরা ও ব্যাটারি ব্যাক-আপ পাওয়া যাবে।

এই ফোনে ৫০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করছে মাত্র ১ মিনিট ডিভাইসটি চার্জ দিলে টানা ১ ঘণ্টা ব্যবহার করা যাবে। আসুন জেনে নেওয়া যাক বিস্তারিত ফিচার্স।

 

বিজ্ঞাপন

এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। এ ছাড়াও রয়েছে ৬.৭ ইঞ্চির স্ক্রিন। অর্থাৎ শক্তিশালী ব্যাটারি এবং বড় সাইজের ডিসপ্লের ফোন আপনি কিনতে পারবেন কম দামেই।

 

সাধারণত যারা গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য স্মার্টফোনে বড় সাইজের ডিসপ্লে এবং দীর্ঘক্ষণ চার্জ ধরে রাখতে পারবে এমন শক্তিশালী ব্যাটারি খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এর পাশাপাশি বলা হচ্ছে, রিয়েলমির এই ফোনে মাত্র এক মিনিট চার্জ দিলে নাকি ইউজাররা এক ঘণ্টার জন্য কল-টাইম সাপোর্ট পাবেন। অর্থাৎ এক মিনিট রিয়েলমি সি৬৩ ফোনে চার্জ দিলে ব্যাটারিতে যতটা চার্জ হবে তার সাহায্যে অনায়াসে এক ঘণ্টা ফোনে কথা বলা যাবে। এই ফোনের ক্যামেরা ফিচারও বেশ ভালো। ডুয়াল রেয়ার ক্যামেরা ইউনিট রয়েছে ফোনে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে। অর্থাৎ ভালো গুণমানের ছবিই উঠবে এই ফোনের ক্যামেরায়। ভারতে এই ফোন বিক্রি হচ্ছে মাত্র ৯ হাজার রুপিতে।

বিজ্ঞাপন

একটি অক্টা-কোর Unisoc T612 চিপসেট রয়েছে এই ফোনে। এর সঙ্গে যুক্ত রয়েছে ৪ জিবি র‍্যাম। এর পরিমাণ ভার্চুয়াল ভাবে ৮ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ফোনের ব্যবহার না হওয়ার স্টোরেজের সাহায্যে র‍্যামের পরিমাণ বাড়ানো সম্ভব।

 

এই ফোনে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর রয়েছে। এই ফোন একটি ডাস্ট অ্যান্ড স্প্ল্যাশ রেজিসট্যান্ট ডিভাইস। অর্থাৎ পানি এবং ধুলোয় সহজে নষ্ট হবে না।

 

রিয়েলমি সি৬৩ ফোনে রয়েছে Rainwater Smart Touch- এই প্রযুক্তির সাপোর্ট। এই প্রযুক্তির সাহায্যে আর্দ্র আবহাওয়া কিংবা বৃষ্টির মৌসুমে স্বাভাবিক ভাবেই ব্যবহার করা যাবে এই ফোন।

 

এই ফোনে এইচডি প্লাস রেজোলিউশন যুক্ত ডিসপ্লে রয়েছে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এছাড়াও রয়েছে ৪৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
আপনি কি সফল মানুষ? মিলিয়ে নিন পাঁচ বৈশিষ্ট্য হাজীগঞ্জের রান্ধুনীমুড়া হাইস্কুল মাঠে ১০,১১ও ১২নং ওয়ার্ড জামায়াতে ইসলামীর কর্মী সম্মেলন মালয়েশিয়ায় পালিয়ে যাওয়ার সময় বাথরুমের জানালায় আটকা বাংলাদেশি কুমিল্লায় বাসস্ট্যান্ড দখলে নিয়ে বিএনপি নেতার চাঁদাবাজি লাভের গুড় খাচ্ছেন ব্যবসায়ীরা, কবে ঘুচবে ক্রেতার অস্বস্তি? ১২৪ এজেন্সির নিবন্ধিত হজযাত্রী নেই, ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি চাঁদপুরে ইলিশ ধরায় ৩৬ জেলে আটক, ১৪ নৌকা জব্দ কচুয়া উপজেলার কৃতি সন্তান ও পদস্থ কর্মকর্তাদের সংবর্ধনা মমতাজসহ আওয়ামী লীগের ১০৯ নেতা-কর্মীর বিরুদ্ধে হত্যা মামলা দীর্ঘদিন পরে সিনেমায় গাইলেন কণ্ঠশিল্পী মনির খান’ রাজধানীতে বালতির পানিতে ডুবে শিশুর মৃত্যু গ্যাস বিস্ফোরণে নারী-শিশুসহ একই পরিবার ৬ জন দগ্ধ শাপলা চত্বরে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিরুদ্ধে মামলা করতে হবে: চাঁদপুরে মামুনুল হক রাজারগাঁও ইউনিয়নে জামায়াতের কর্মী সম্মেলন ছিনতাইয়ের অভিযোগে পুলিশ কনস্টেবলসহ আটক ২ মা-ইলিশ রক্ষায় প্রয়োজন কঠোর নজরদারি ও সচেতনতা …… মোঃ রনি ঘুর্ণিঝড় ‘দানা’ মোকাবেলায় চাঁদপুরে প্রস্তুত ৪৬৪ আশ্রয়কেন্দ্র চাঁদপুর জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা মসজিদের দখল নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১৫ ঘূর্ণিঝড় দানার প্রভাবে চাঁদপুরে ঝড় বৃষ্টি : সবরুটে লঞ্চ চলাচল বন্ধ