মেসির দুই পাসে দুই গোল

পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ২১, ২০২৪ | ৮:৫০
পপুলার বিডিনিউজ রিপোর্ট চাঁদপুর
আপডেটঃ জুন ২১, ২০২৪ | ৮:৫০
Link Copied!

আর্জেন্টিনা শেষ পর্যন্ত কানাডাকে আজ ২-০ গোলে হারাতে পেরেছে, এতটুকুই যা স্বস্তি পেতে পারেন কোচ লিওনেল স্কালোনি। কানাডার বিপক্ষে ম্যাচটা কাগজে কলমে যতটা সহজ, কদিন আগেই কানাডার দায়িত্ব নেওয়া জেসি মার্শের অধীনে হাই-প্রেসিং ফুটবল খেলা কানাডা তার চেয়ে বড় পরীক্ষা নেবে আর্জেন্টিনার – সেটা অনুমিতই ছিল।

যুক্তরাষ্ট্রে কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে আর্জেন্টিনা বেশ ভুগেছে বটে। এমনকি কানাডা প্রথমার্ধে ও দ্বিতীয়ার্ধের শুরুতে তাদের তৈরি করা সুযোগগুলোর কয়েকটি কাজে লাগাতে পারলে আর্জেন্টিনা হেরেই যেতে পারত!

তা হয়নি, বরং শেষদিকে গোল মিসের হতাশা আর গোলের আনন্দের মিশ্র অনুভূতি হয়েছে আর্জেন্টিনার। দ্বিতীয়ার্ধেই ৬৬ ও ৭৯ মিনিটে গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি লিওনেল মেসি। তবে সে হতাশা আর্জেন্টিনা ভুলেছে মেসিরই দুই পাসে।

বিজ্ঞাপন

স্কোরশিটে মেসির নাম নেই। ৪৯ মিনিটে হুলিয়ান আলভারেসের গোলে এগিয়ে যাওয়া আর্জেন্টিনা দ্বিতীয় গোলটা পেয়েছে তাঁরই বদলি হিসেবে নামা লওতারো মার্তিনেসের সৌজন্যে ৮৮ মিনিটে। এর মধ্যে শুধু মার্তিনেসের গোলটিতেই অ্যাসিস্ট লেখা হবে মেসির নামে। তবে আর্জেন্টিনা পেছনে ফিরে তাকালে দেখবে, তাদের জয়ের কারিগর ঘুরেফিরে সেই মেসিই।

৪৯ মিনিটে কানাডা বক্সের সামনে থেকে মেসির দারুণ থ্রু খুঁজে নেয় বক্সে ঢুকতে থাকা অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টারকে। তবে এরপর ম্যাকঅ্যালিস্টার দারুণ দক্ষতা দেখিয়েছেন। মেসির পাস ম্যাকঅ্যালিস্টার ধরে ফেলার আগেই গোলকিপার এগিয়ে এসে ম্যাকঅ্যালিস্টারের শট নেওয়ার জায়গা ও কৌণিক সুবিধা আর রাখেননি। তা বুঝতে পেরে প্রথম স্পর্শেই পায়ের ওপরের ভাগের পাসে বলটাকে ডানে থাকা আলভারেসের দিকে বাড়িয়ে দিলেন। গোলকিপার ছুটে আসায় তাঁর সঙ্গে বেশ জোরেই ধাক্কা খেয়েছেন ম্যাকঅ্যালিস্টার, ব্যথাও পেয়েছেন। তবে তাঁর পাস ততক্ষণে আলভারেসের কাছে চলে যাওয়ায় পোস্টটা ফাঁকাই পেয়ে যান আলভারেস। এরপর কাজটা তো সহজ।

এরপর ৮৮ মিনিটে মেসিরই আরেক দারুণ থ্রু তেমনি দুর্দান্ত ফিনিশিংয়ে কানাডা গোলকিপারের দুই পায়ের ফাঁক গলে জালে পাঠিয়ে দেন মার্তিনেস।

বিজ্ঞাপন

আর্জেন্টিনার দুই স্ট্রাইকারের গোলখরা টুর্নামেন্টের আগে একটা বড় মাথাব্যথা ছিল স্কালোনির। আলভারেসের আজকের গোলটি তো সেই কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে সেমিফাইনালে গোলের পর আর্জেন্টিনার জার্সিতে তাঁর প্রথম, মার্তিনেস অবশ্য ৭৭৭ দিনের গোলখরা কাটিয়েছেন টুর্নামেন্টের আগে প্রস্তুতি ম্যাচে।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ: বিশেষ খবর

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ