প্রবাসীর ইমো হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ৪

ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন

পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ মার্চ ১২, ২০২৩ | ১০:২১
পপুলার বিডিনিউজ ডেস্ক চাঁদপুর
আপডেটঃ মার্চ ১২, ২০২৩ | ১০:২১
Link Copied!

প্রবাসীর ইমো আইডি হ্যাক করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে নাটোর জেলার লালপুর থেকে সংঘবদ্ধ ইমো হ্যাকিং চক্রের পলাতক ৪ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার (১১ মার্চ) সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত অভিযান চালিয়ে উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, উপজেলার বীরোপাড়া গ্ৰামের আতাউর রহমানের ছেলে আরিফ হোসেন (২৪), মোজদার সরদারের ছেলে বিজয় সরদার (২২),বাকনাই গ্ৰামের শহিদুল ইসলামের ছেলে মোহন আলী (২৩) এবং শরিফুল ইসলামের ছেলে আল আমিন আহমেদ (২০)।

র‌্যাব জানায়, তথ্যপ্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সিপিসি-২, নাটোর ক্যাম্পের একটি অপারেশন দল কোম্পানি অধিনায়ক ফরহাদ হোসেন ও কোম্পানি উপ-অধিনায়ক রফিকুল ইসলামের নেতৃত্বে গতকাল ১১মার্চ শনিবার সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত উপজেলার বীরোপাড়া ও বিলমারীয়া গ্রামে অভিযান পরিচালনা করে।

মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘ইমো’ হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণাপূর্বক অর্থহাতিয়ে নেওয়ার অভিযোগে আরিফ হোসেন, বিজয় সরদার, মোহন আলী এবং আল আমিন আহমেদকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

উল্লেখ্য, জনৈক আব্দুল মালেকের বোনের স্বামী চাঁদপুর জেলার সৌদি প্রবাসী মোঃ জাকির হোসেনের কাছ থেকে গত ১৩ ফেব্রুয়ারি অভিযোগকারীর বোনের স্বামীর ইমো আইডি থেকে অভিযোগকারীর বোনের ইমো আইডিতে মেসেজ আসে যে, তার স্বামী সৌদি আরবে বিপদে আছে। তার নগদ অর্থপ্রয়োজন এবং অর্থপ্রেরণের জন্য বিকাশ নম্বর দেয়।

ভুক্তভোগী উক্ত মেসেজের প্রেক্ষিতে সরল বিশ্বাসে প্রেরিত বিকাশ নম্বরে ৫৫ হাজার টাকা প্রেরণ করেন। পরবর্তীতে কিছুসময় পর ভুক্তভোগী বুঝতে পারেন যে, সংঘবদ্ধ প্রতারক চক্র তার স্বামীর ইমো একাউন্ট হ্যাক করে প্রেরিত বিকাশ নম্বরগুলো দিয়ে তার সাথে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থহাতিয়ে নিয়েছে। উক্ত ঘটনায় অভিযোগকারী বাদী হয়ে নাটোর জেলার লালপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। পরবর্তীতে অভিযান পরিচালনা করে পলাতক আসামিদের গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ