বঙ্গবন্ধু হত্যা পর ১৭ আগস্ট সিরিজ বোমা হামলাকারীরা একই সূত্রে গাঁথা- এমপি রুহুল

মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ১৭, ২০২০ | ৮:২৪
মাহফুজ মল্লিক
আপডেটঃ আগস্ট ১৭, ২০২০ | ৮:২৪
Link Copied!

চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল বলেন, জঙ্গীবাদ ও সিরিজ বোমা চক্রই ৭৫এর বঙ্গবন্ধু হত্যা এবং ২১ আগস্ট শেখ হাসিনার গ্রেনেড হামলার চক্রান্তের সাথে জড়িত। ৭৫ দালালরা ও পাকিস্তানী চক্ররা বাংলাদেশ ও বঙ্গবন্ধুর ইতিহাস মুছে ফেলতে চেয়েছিল কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসেন এবং জাতির পিতার হত্যার বিচার করেন ও বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরে অবদান রাখেন।

তিনি আরো বলেন, দলের মধ্যে যারা ঘাপটি মেরে সুবিধা নিতে চায় তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। যারা দলের পরিচয়ে চাঁদাবাজি ও মাদক ব্যবসা করছে। মনে রাখবেন তারা আওয়ামী লীগের ভালো চায় না, তারা আওয়ামী লীগের গোপন শত্রু। বাংলাদেশ মানে বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। যতদিন এ পৃথিবী থাকবে কেউ বঙ্গবন্ধুর নাম মুছে ফেলতে পারবে না। আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের সকল নেতাকর্মীর যৌথ সমন্বয়ে দলকে শক্তিশালী করতে হবে এবং আগামীতে দেশের পরাশক্তিকে পরাজিত করে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এছাড়াও বঙ্গবন্ধু ও ৭৫এর ১৫ আগস্টের কালো রাত্রিতে নিহত শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

১৭ আগস্ট উপজেলা পরিষদ মিলনায়তনে ২০০৫সালে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় নিহত শহীদদের স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন।

বিজ্ঞাপন

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহম্মেদের সভাপতিত্বে ও সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মোঃ মুবিন সুজন, পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আওলাদ হোসেন লিটন। এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা কৃষক লীগের আহবায়ক জয়নাল আবেদীন প্রধান, সাবেক পৌর চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার আইচ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতে দেওয়ান মোঃ রেজাউল করিম, লেয়াকত প্রধান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক বিন জামান, এমএ আজিজ বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক চন্দন সাহা প্রমুখ।

আলোচনা শেষে উপাদী দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ব্যবসায়ী ইউসুফ পাটোয়ারীর অর্থায়নে উপজেলার ৬টি ইউনিয়ন, পৌরসভা, জনপ্রতিনিধি, সরকারি ব্যক্তিবর্গের মাঝে অনুষ্ঠানের প্রধান অতিথি মাস্ক বিতরণ করেন। পরে মতলব বাজার শাহী জামে মসজিদে বাদ যোহর জাতীয় শোক দিবস উপলক্ষে এবং ২০০৫সালে ১৭ আগস্ট সিরিজ বোমা হামলায় শহীদদের স্মরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।মোনাজাত পরিচালনা করেন মতলব বাজার শাহী জামে মসজিদের খতীব আলহাজ্ব হযরত মাওলানা কবির আহমেদ।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোটা আন্দোলন: সারাদেশে নিহত ১০, আহত পাঁচশতাধিক কোটা আন্দোলনে হতাহতের ঘটনা তদন্তে বিচারবিভাগীয় কমিটি গঠন সারাদেশে রেল যোগাযোগ বন্ধ আপিল বিভাগের শুনানি এগিয়ে আনার ব্যবস্থা হচ্ছে: আইনমন্ত্রী ২১, ২৩ ও ২৫ জুলাইয়ের এইচএসসি পরীক্ষা স্থগিত বৃহস্পতিবার সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ করবে শিক্ষার্থীরা অহেতুক কতগুলো মূল্যবান জীবন ঝরে গেল : প্রধানমন্ত্রী শাহরাস্তিতে কৃষকের জমি কেটে এক পরিবারের জন্য রাস্তা করলেন চেয়ারম্যান হাজীগঞ্জে শিক্ষার্থীদের সাথে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া শাহরাস্তিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী মতলবে রাতে রাস্তা কেটে দেয়ার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঢাবি, ৬টার মধ্যে হল ছাড়ার নির্দেশ ফরিদগঞ্জে পুষ্টি বাগান তৈরির উপকরণ বিতরণ দেশের সব স্কুল- কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা আশুরার রোজার গুরুত্ব ও ফজিলত ফরিদগঞ্জে সম্পত্তি নিয়ে বহিরাগতদের দিয়ে সন্ত্রাসী হামলা: আহত ১২ চাঁদপুরে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগের হামলা, দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপ: আহত ১০ বাবা-মার সম্মানের কথা বলে নিজেকে ছাত্রলীগ থেকে বহিষ্কার ঘোষণা কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলা, ১২৪ ছাত্রলীগ নেতার পদত্যাগ