আমি কখনোই কারও প্রিয় হতে পারিনি: দিয়া মির্জা

বিনোদন ডেস্ক
আপডেটঃ জুলাই ৩০, ২০২০ | ১:৫৭
বিনোদন ডেস্ক
আপডেটঃ জুলাই ৩০, ২০২০ | ১:৫৭
Link Copied!

সুশান্ত সিং রাজপুতের পর বলিউডে বেশ কিছু পরিবর্তন এসেছে। তারকারা এখন মন খুলে কথা বলছেন বলিউডের স্বজনপ্রীতি আর লেজুড়বৃত্তি নিয়ে। কথা বলছেন নিজের সঙ্গে ঘটে যাওয়া অন্যায় নিয়ে। সেই তালিকায় নাম আছে অভয় দেওল থেকে শুরু করে দুবার অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমানেরও। আর এই তালিকার সর্বশেষ সংযোজন দিয়া মির্জা। লোকে বলে, তিনি নাকি ‘যথেষ্ট সুন্দরী’, মেধাবী আর পরিশ্রমী হওয়া সত্ত্বেও বলিউডের আকাশে ঠিক জ্বলে উঠতে পারেননি। কেন পারেননি, ভারতের এক দৈনিককে সেই উত্তর দিয়েছেন ২০০০ সালের এই মিস ইন্ডিয়া।

স্বজনপ্রীতি আর লেজুড়বৃত্তির দিকে অভিযোগের তির ছুড়ে র‍্যাহনা হ্যায় তেরে দিল মে, সঞ্জুখ্যাত এই বলিউড তারকা বলেন, ‘প্রশ্নটা হচ্ছে, বলিউডে স্বজনপ্রীতি আছে কি না? কার সঙ্গে কার ঘনিষ্ঠ সম্পর্ক, কে কার প্রিয়—এগুলোর ভিত্তিতে রাজনীতি চলে কি না? উত্তর হচ্ছে, অবশ্যই এগুলো যুগ যুগ ধরে টিকে আছে। আর শুধু বলিউড কেন, সমাজের সবখানে আছে। প্রাথমিক বিদ্যালয়েও একজন শিক্ষকের প্রিয় ছাত্রছাত্রী থাকে। হয়তো আমি কখনোই কারও প্রিয় হতে পারিনি। আমি কখনোই ছবি পাওয়ার জন্য কারও প্রিয় হতে চাইনি। কিন্তু এটাই যখন প্রতিষ্ঠিত আর একমাত্র নিয়ম হয়ে দাঁড়ায়, তখন সেটা একটা সামাজিক ব্যাধি হিসেবে ধরা পড়ে। বলিউডে এমন অনেকেই আছেন, যোগ্যতার চেয়ে তাঁরা অনেক বেশি পেয়েছেন। আর তাঁদের চেয়ে কয়েক শ গুণ বেশি মানুষ আছেন, যাঁদের মেধা, সততা আর প্রচেষ্টার কোনো মূল্যায়ন হয়নি। তাঁরাও আমার মতো কারও প্রিয় হতে পারেননি। মেরুদণ্ড সোজা রেখে, মাথা উঁচু করে স্বাধীনভাবে বাঁচতে চেয়েছেন। তবে এমন অনেকেই আছেন, যাঁরা এই বেলা “স্বজনপ্রীতি” “স্বজনপ্রীতি” করে চেঁচিয়ে ব্যক্তিগত স্বার্থ উদ্ধার করছেন। এটাও কোনো সুস্থ চর্চা নয়।’দিয়া মির্জা।
দিয়া মির্জা।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
নারী-পুরুষ সমতা সূচকে ৪০ ধাপ পেছাল বাংলাদেশ কোরবানির জন্য সঠিক পশু চেনার উপায় সৌদি আরবে হজের আনুষ্ঠানিকতা শুরু শুক্রবার সাহিত্য একাডেমির সদস্য বহাল রাখা’সহ পাঁচ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ হাজীগঞ্জ ও শাহরাস্তিতে কোরবানির পশুর হাট বসছে ৪৯টি চাঁদপুরে অটোরিকশা চালক হত্যার ঘটনায় দুই মামলা, আসামী দুইশ, গ্রেফতার ৫ জন ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ২ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু ঈদে ট্রাফিক শৃঙ্খলা-যানজট এড়াতে ২২ দফা নির্দেশনা পুলিশের বছরে দশ হাজার বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুয়েতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৩৯ চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত প্রেমের বিয়ে, ইতালি যাওয়া স্ত্রী’র পরকীয়া মানতে পারেনি ইসমাইল মা-বাবাকে একসাথে হারালো ‘জমজ তিন সন্তান’ হাজীগঞ্জের সিএনজি পিকআপ সংঘর্ষে চারজন আহত জমে উঠছে মতলব উত্তরের কোরবানির পশুর হাট চাঁদপুরে ২৮ ধরণের দেশীয় ফল নিয়ে পুলিশের গ্রীষ্মকালীন উৎসব চাঁদপুরে বিক্রয় প্রতিনিধিকে অজ্ঞান করে টাকা ছিনতাই মতলব দক্ষিণ পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান