ইউপি চেয়ারম্যানের মাছ প্রকল্পে সরকারি আটটি স্ট্রিট লাইট!

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১০, ২০২০ | ৮:০৯
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১০, ২০২০ | ৮:০৯
Link Copied!

জনস্বার্থের ইউপি চেয়ারম্যান, একে একে সরকারি আটটি সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট ব্যক্তিস্বার্থে স্থাপন করেছেন। ঘটনাটি চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৮ নং হাটিলা পূর্ব ইউনিয়নে। ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান দুলাল তার মৎস্য চাষের সুবিধার্থে বেড়িবাঁধের চারপাশে আটটি সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট স্থাপন করেন। এই বেড়িবাঁধ আলোকিত করতে গিয়ে এখন ইউনিয়নের সর্বত্রে সমালোচিত হচ্ছেন ইউপি চেয়ারম্যান।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, পূর্ব হাটিলা-গঙ্গানগর ফসলি মাঠে চেয়ারম্যানের বাড়ীর দক্ষিণ পাশে বড় মৎস্য বেড়িবাঁধ। তিনি গত দুই বছরের মধ্যে সরকারি বরাদ্দকৃত আটটি সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট ওই বেড়িবাঁধের চারপাশে স্থাপন করেছেন। সম্প্রতি তিনি সরকারের বরাদ্দ নেয়া তিনটি লাইট স্থাপন করেন। অথচ এই লাইটগুলো ইউনিয়নের জনস্বার্থে বিভিন্ন গুরুত্বপূর্ণ যাতায়াত স্থলে বসানোর কথা ছিল।

জানা গেছে, সরকারি এই লাইট গুলোর আনুমানিক মূল্য ৪/৫ লাখ টাকা সমমূল্যের।

বিজ্ঞাপন

স্থানীয় বাসিন্দা ও ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক রাসেল মজুমদার বলেন, জনস্বার্থে ব্যবহৃত সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট ব্যক্তিস্বার্থে ব্যবহার করার তীব্র নিন্দা জানাই। সংসদ মেজর রফিকুল ইসলাম বীর উত্তমের জরুরী হস্তক্ষেপে ওই লাইটগুলো জনস্বার্থে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বসানোর আহ্বান জানান তিনি।

সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট স্থাপন

ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক জহিরুল ইসলাম জহির বলেন, আমি শুনেছি, চেয়ারম্যান সরকারি লাইটগুলো বেড়িবাঁধের পাড়ে স্থাপন করেছেন। সরকারি বরাদ্দের লাইট গুলো সেখানে স্থাপন করা ঠিক হয়নি।

হাজীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তা জাকির হোসাইন বলেন, হাজীগঞ্জ উপজেলায় সম্প্রতি প্রায় ১৫০ টি সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট বসানো হয়েছে। তার মধ্যে হাটিলা পূর্ব ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের মাধ্যমে দুইটি অথবা তিনটি দেওয়া হয়েছে। তিনি কোথায় স্থাপন করেছেন, তা জানা নাই। জানতে চাইলে তিনি বলেন, ইউপি চেয়ারম্যান জনস্বার্থে গুরুত্বপূর্ণ স্থানে বসানোর কথা। কিন্তু তিনি যদি ব্যক্তিগত কাজে ব্যবহার করে থাকেন তাহলে বিষয়টি ঠিক করেননি।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া বলেন, লাইটগুলো তদারকির দায়িত্ব প্রকল্প বাস্তবায়ন অফিসের। তারপর ইউনিয়নবাসীর পক্ষ থেকে অভিযোগ পেলে বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হবে।

ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান দুলাল তার মৎস্য চাষের সুবিধার্থে বেড়িবাঁধের চারপাশে আটটি সৌর বিদ্যুৎ চালিত স্ট্রিট লাইট স্থাপন করেন।

এ বিষয়ে জানতে চাইলে শুক্রবার সন্ধ্যায় ইউপি চেয়ারম্যান মির্জা জলিলুর রহমান দুলালের ব্যবহৃত মুঠোফোনে বলেন, ‘সবগুলো লাইট সরকারি রাস্তার উপর। জনস্বার্থে লাগানো। আমার বেড়িবাঁধের স্বার্থে নয়।’
শুকরান হাসপাতাল

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোরবানির জন্য সঠিক পশু চেনার উপায় সৌদি আরবে হজের আনুষ্ঠানিকতা শুরু শুক্রবার সাহিত্য একাডেমির সদস্য বহাল রাখা’সহ পাঁচ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ হাজীগঞ্জ ও শাহরাস্তিতে কোরবানির পশুর হাট বসছে ৪৯টি চাঁদপুরে অটোরিকশা চালক হত্যার ঘটনায় দুই মামলা, আসামী দুইশ, গ্রেফতার ৫ জন ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ২ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু ঈদে ট্রাফিক শৃঙ্খলা-যানজট এড়াতে ২২ দফা নির্দেশনা পুলিশের বছরে দশ হাজার বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুয়েতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৩৯ চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত প্রেমের বিয়ে, ইতালি যাওয়া স্ত্রী’র পরকীয়া মানতে পারেনি ইসমাইল মা-বাবাকে একসাথে হারালো ‘জমজ তিন সন্তান’ হাজীগঞ্জের সিএনজি পিকআপ সংঘর্ষে চারজন আহত জমে উঠছে মতলব উত্তরের কোরবানির পশুর হাট চাঁদপুরে ২৮ ধরণের দেশীয় ফল নিয়ে পুলিশের গ্রীষ্মকালীন উৎসব চাঁদপুরে বিক্রয় প্রতিনিধিকে অজ্ঞান করে টাকা ছিনতাই মতলব দক্ষিণ পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজারগাঁও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত