দীর্ঘ সময় নেট চালানোর ফোন আনল হুয়াওয়ে

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৪:৩৩
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৪:৩৩
Link Copied!

নভেল করোনাভাইরাসের কারণে বাজার থমকে গেলেও নতুন একটি ফোন এনেছে চীনের প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। কোম্পানিটির দ্বিতীয় এইচএমএস ফোন ওয়াই সেভেন পি’তে দীর্ঘ সময় নেট চালালেও ‘ব্যাটারির ভালো সার্ভিস’ পাওয়া যাবে। এ জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

গত মঙ্গলবার থেকে অনলাইন শপ দারাজ ও পিকাবোতে বাংলাদেশি ক্রেতাদের জন্য ফোনটি উন্মোচন করা হয়। হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপেও ফোনটি পাওয়া যাচ্ছে। দাম পড়বে ১৮ হাজার ৯৯৯ টাকা।

ফোনটিতে থাকছে হুয়াওয়ের নিজস্ব অ্যাপগ্যালারি সুবিধা।

বিজ্ঞাপন

ওয়াই সেভেন পি ফোনটিতে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে পাঞ্চ ফুলভিউ ডিসপ্লে। ৬.৩৯ ইঞ্চির ডিসপ্লেটির রেজ্যুলেশন ১৫৬০ ও ৭২০।

ফোনটির স্ক্রিন টু বডি রেশিও রাখা হয়েছে ৯০.১৫ শতাংশ। ফোনটি পাওয়া যাচ্ছে মিডনাইট ব্ল্যাক ও অরোরা ব্লু এই দু’টি কালারে।

স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরা হিসেবে তিনটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ট্রিপল এআই রিয়ার ক্যামেরার মধ্যে প্রধান ক্যামেরা হিসেবে থাকছে ১.৮ অ্যাপারচারের ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা।

বিজ্ঞাপন

হুয়াওয়ের দাবি, এমন ক্যামেরার কারণে ফোনটি দিয়ে সহজেই কম আলোতে ‘দুর্দান্ত’ ছবি তোলা যাবে।

তাছাড়া ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরায় পাওয়া যাবে ১২০ ডিগ্রি ফিল্ড অব ভিউ, যা ল্যান্ডস্কেপ ফ্রেমবন্দী করতে সহায়তা করবে।

তৃতীয় ক্যামেরা হিসেবে থাকছে ২ মেগাপিক্সেলের ডেপথ অ্যাসিস্ট ক্যামেরা। এছাড়া ‘ভালো মানের’ সেলফি তোলার জন্য ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা হিসেবে দেয়া হয়েছে ২.০ অ্যাপারচারসহ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা।

৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের স্মার্টফোনটিতে থাকছে ৪০০০ এমএএইচের ব্যাটারি। এছাড়া ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল এসডি কার্ড ব্যবহার করা যাবে।

এআই প্রযুক্তির ব্যাটারির কারণে দীর্ঘসময় ধরে ব্রাউজিং ছাড়াও মিউজিক বা গেমিংয়ে ভালো সাপোর্ট দেবে স্মার্টফোনটি।

অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক ওএস ইএমইউআই ৯.১.১ ভার্সনে চলবে ফোনটি। চিপসেট হিসেবে আছে হুয়াওয়ে কিরিন ৭১০এফ অক্টাকোর প্রসেসর।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
যে কারণে বছরের সবচেয়ে ছোট রাত আজ চাঁদপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় মোহাম্মদপুরে ফুটবলে অবিবাহিত ও ভলিবলে বিবাহিতদের জয় ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ, চাঁদপুর লঞ্চঘাটে ভিড় মেসির দুই পাসে দুই গোল বলাখাল চন্দ্রবাণ বালিকা উবিতে ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন নদী ভাঙ্গনে দিশেহারা জালিয়ারচরবাসী চাঁদপুরে খামারি এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত চাঁদপুরে মেঘনা নদীতে গোসলে নেমে স্ত্রীর সামনে ডুবে গেলেন স্বামী অবিবাহিতদের কাছে বিবাহিতদের পরাজয় ইতালির দক্ষিণ উপকূলে নৌকাডুবি: নিহত ১২, থাকতে পারে বাংলাদেশিও এক দশক ধরে মক্কায় হাজিদের সেবায় চাঁদপুরের মানছুর আপনার একটু সহযোগিতা পারে এতিম শিশুদের মুখে হাসি ফুটাতে চাঁদপুরের অর্ধশত গ্রামে ঈদ উদযাপন চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদ্‌যাপন তীব্র গরমে আরাফাত ময়দানে হাজির লাখ লাখ মুসল্লি কতটুকু গরুর মাংস খাওয়া নিরাপদ ঈদ উপলক্ষে মতলব উত্তরে বিক্রি বেড়েছে মাংস কাটার কাঠের খাইট্টা হাজীগঞ্জে ৮ উডব্যাজারকে সনদ প্রদান হাজীগঞ্জে গোসল করতে নেমে প্রাণ গেলো ভাই-বোনের