মন্ট্রিয়লে অর্থ পাচারকারীদের শাস্তি দাবিতে বাংলাদেশিদের

ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৫:৪২
ডেস্ক নিউজ
আপডেটঃ মার্চ ২৮, ২০২০ | ৫:৪২
Link Copied!

‘লুটেরা রুখো, স্বদেশ বাঁচাও’ স্লোগানকে সামনে রেখে কানাডার মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশিরা রবিবার বিকেলে শহরের পার্ক মেট্রোর সামনে মানববন্ধন করেছে।

টরন্টোর পর এবার কুইবেকের মন্ট্রিয়লে লুটেরা বিরোধী মানববন্ধন অনুষ্ঠিত হলো।

বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা থেকে দুর্নীতির মাধ্যমে টাকা লুট করে কানাডায় পাচারের প্রতিবাদে আয়োজিত এই মানববন্ধনে মন্ট্রিয়লে বসবাসরত বাংলাদেশিরা অংশ নেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ থেকে টাকা পাচারকারী লুটেরাদের শাস্তির দাবিতে বাংলা, ইংরেজি এবং ফরাসি ভাষায় হাতে লেখা পোস্টার, ফেস্টুন নিয়ে বাংলাদেশি কানাডীয়রা এই প্রতিবাদী মানববন্ধনে অংশ নেন।

প্রসঙ্গত, বাংলাদেশের ব্যাংক ব্যবস্থা থেকে এবং দুর্নীতির মাধ্যমে টাকা লুট করে কানাডায় পাচারের প্রতিবাদে জানুয়ারি মাসের মাঝামাঝি থেকে টরন্টোয় সামাজিক আন্দোলন শুরু হয়। টরন্টো প্রবাসী বাংলাদেশিরা কয়েক দফা মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ করে।

মন্ট্রিয়লের মানববন্ধনের ঘোষণায় বলা হয়, এ আন্দোলন কোনো প্রতিহিংসা থেকে নয়, ব্যক্তির বিরুদ্ধে নয়, এ আন্দোলন আমাদের প্রিয় মাতৃভূমির প্রতি দায়বদ্ধতা থেকে। অন্যায়ের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

কানাডা-বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের। সুসভ্য রাষ্ট্র হিসেবে কানাডা সরকার ও প্রশাসনকে অভিযুক্ত ব্যাংক ডাকাতদের বিষয়ে খতিয়ে দেখতে হবে, সিদ্ধান্ত নিতে হবে।

মানববন্ধনে অর্থপাচারের অভিযোগে অভিযুক্তদের অবৈধ অর্থ জব্দসহ অবিলম্বে নিজ দেশে ফেরত পাঠানোর দাবি জানানো হয়।

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
যে কারণে বছরের সবচেয়ে ছোট রাত আজ চাঁদপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় মোহাম্মদপুরে ফুটবলে অবিবাহিত ও ভলিবলে বিবাহিতদের জয় ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ, চাঁদপুর লঞ্চঘাটে ভিড় মেসির দুই পাসে দুই গোল বলাখাল চন্দ্রবাণ বালিকা উবিতে ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন নদী ভাঙ্গনে দিশেহারা জালিয়ারচরবাসী চাঁদপুরে খামারি এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত চাঁদপুরে মেঘনা নদীতে গোসলে নেমে স্ত্রীর সামনে ডুবে গেলেন স্বামী অবিবাহিতদের কাছে বিবাহিতদের পরাজয় ইতালির দক্ষিণ উপকূলে নৌকাডুবি: নিহত ১২, থাকতে পারে বাংলাদেশিও এক দশক ধরে মক্কায় হাজিদের সেবায় চাঁদপুরের মানছুর আপনার একটু সহযোগিতা পারে এতিম শিশুদের মুখে হাসি ফুটাতে চাঁদপুরের অর্ধশত গ্রামে ঈদ উদযাপন চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদ্‌যাপন তীব্র গরমে আরাফাত ময়দানে হাজির লাখ লাখ মুসল্লি কতটুকু গরুর মাংস খাওয়া নিরাপদ ঈদ উপলক্ষে মতলব উত্তরে বিক্রি বেড়েছে মাংস কাটার কাঠের খাইট্টা হাজীগঞ্জে ৮ উডব্যাজারকে সনদ প্রদান হাজীগঞ্জে গোসল করতে নেমে প্রাণ গেলো ভাই-বোনের