নিজেকে ফিট রাখবেন যেভাবে

পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭
পপুলার বিডিনিউজ রিপোর্ট
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ৩:৪৭
Link Copied!

লকডাউনের সময় স্কুল-কলেজ-অফিস-আদালত বন্ধ থাকায় বেশিরভাগ মানুষ অনিয়ন্ত্রিত জীবন-যাপনে অভ্যস্ত হযে যাচ্ছেন। এতে করে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে যাচ্ছে।

কিন্তু একটু চেষ্টা করলে এই সময় স্বাস্থ্যকর জীবনযাপন এবং রুটিন অনুসরণ করা সম্ভব। সঠিক খাবার, জীবনযাত্রার উন্নতি এবং ওজন হ্রাস করার জন্য লকডাউনের চেয়ে ভাল সময় আর হয়না।

সঠিক খাবার, স্বাস্থ্য এবং ফিটনেসের যত্ন নেওয়া গুরুত্বপূর্ণ, এগুলোর সবই আপনার শরীরকে ভাইরাস বা অন্য কোনও রোগ বা সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত করে।

বিজ্ঞাপন

শরীর ফিট রাখতে এই সময় যা করবেন-

সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন: ঘুম থেকে ওঠার পরে কমপক্ষে এক থেকে দুই ঘণ্টা আপনার ফোনটি বন্ধ রাখুন। এই সময়ে, ধ্যান, শ্বাসপ্রশ্বাসে ব্যায়াম, প্রার্থনা এবং অন্যান্য কাজ করুন।

ছাদে যান বা আপনার জানলা দিয়ে বাইরে দেখুন। ঘুম থেকে ওঠার পরে প্রাকৃতিক আলোয় থাকুন।

বিজ্ঞাপন

সূর্যোদয়ের পরে খান: প্রতিদিন একই সময়ে আপনার খাবার খাওয়ার চেষ্টা করুন।

সকাল এবং দুপুরের খাবারে দিনের বেশিরভাগ ক্যালোরি গ্রহণ করুন। এই সময়ে বেশিরভাগ ক্যালোরি ব্যবহার হয়ে যায়।

বিকেলে পারলে ৩০ মিনিট ঘুমিয়ে নিন, তবে তার বেশি নয়।

তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে ফেলুন। যতটা সম্ভব সূর্যাস্তের কাছাকাছিই রাতের খাবার খেয়ে ফেলার চেষ্টা করুন।

প্রতিদিন ব্যায়াম করুন। অনুশীলনের জন্য একটি সময় স্থির করুন এবং মাঝপথে থামিয়ে দেবেন না। প্রতিদিন একই সময়ে ব্যায়াম করুন। সূত্র: এনডিটিভি

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
চাঁদপুরে ইলিশের সরবরাহ বাড়লেও কমেনি দাম যে কারণে বছরের সবচেয়ে ছোট রাত আজ চাঁদপুরের বিনোদন কেন্দ্রগুলোতে উপচে পড়া ভিড় মোহাম্মদপুরে ফুটবলে অবিবাহিত ও ভলিবলে বিবাহিতদের জয় ঈদ শেষে কর্মস্থলে ফিরছে মানুষ, চাঁদপুর লঞ্চঘাটে ভিড় মেসির দুই পাসে দুই গোল বলাখাল চন্দ্রবাণ বালিকা উবিতে ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন নদী ভাঙ্গনে দিশেহারা জালিয়ারচরবাসী চাঁদপুরে খামারি এসোসিয়েশনের মিলন মেলা অনুষ্ঠিত চাঁদপুরে মেঘনা নদীতে গোসলে নেমে স্ত্রীর সামনে ডুবে গেলেন স্বামী অবিবাহিতদের কাছে বিবাহিতদের পরাজয় ইতালির দক্ষিণ উপকূলে নৌকাডুবি: নিহত ১২, থাকতে পারে বাংলাদেশিও এক দশক ধরে মক্কায় হাজিদের সেবায় চাঁদপুরের মানছুর আপনার একটু সহযোগিতা পারে এতিম শিশুদের মুখে হাসি ফুটাতে চাঁদপুরের অর্ধশত গ্রামে ঈদ উদযাপন চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদ্‌যাপন তীব্র গরমে আরাফাত ময়দানে হাজির লাখ লাখ মুসল্লি কতটুকু গরুর মাংস খাওয়া নিরাপদ ঈদ উপলক্ষে মতলব উত্তরে বিক্রি বেড়েছে মাংস কাটার কাঠের খাইট্টা হাজীগঞ্জে ৮ উডব্যাজারকে সনদ প্রদান