ক্যাস্টর অয়েল চুল পড়া কমাবে

লাইফস্টাইল ডেস্ক
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ২:৫৮
লাইফস্টাইল ডেস্ক
আপডেটঃ জুলাই ১৪, ২০২০ | ২:৫৮
Link Copied!

সারা বছর চুলের যত্ন নিতে কত কিছুই না করতে হয়। শ্যাম্পু, কন্ডিশনিং, স্পাসহ আরও অনেক কিছু। তবু চুল পড়ার সমস্যায় ভুগছেন অনেকেই। চুল পড়া ঠেকাতে অনেক কিছুই ব্যবহার করছেন। এমনকি চিকিৎসকের পরামর্শও নিয়েছেন। তবু চুল পড়া কমছে না।

বিশেষজ্ঞদের মতে, অতিরিক্ত চুল পড়া শুরু করলে একটু যত্ন নিলেই তা অনেকটা রোধ করা যায়। চুলকে ভালো রাখার সেরা দাওয়াই ক্যাস্টর অয়েল। এই তেল ব্যবহারে চুল পড়া কমবে ও চুলের গোড়া শক্ত হবে।

চুলে ক্যাস্টর অয়েল ব্যবহারে উপকারিতা-

বিজ্ঞাপন

১. ক্যাস্টর অয়েলে ওমেগা৬ ও ফ্যাটি অ্যাসিড থাকে, ফলে চুল দ্রুত বাড়ে। এ ছাড়া চুলের ফলিকল নষ্ট হয়ে তা ঠিক করতেও ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন।

২. চুল পাকতে শুরু করলে চিন্তার কিছু নেই। পাকা চুলে নিয়ম করে ক্যাস্টর অয়েল ব্যবহার করুন। এটি চুলের রঙ ধরে রাখে।

৩. রুক্ষ ও আগা ফাটা চুলের যত্নে এই তেল ব্যবহার করতে পারেন। এই তেল চুলে মসৃণতা বজায় রাখবে।

বিজ্ঞাপন

৪. অনেক সময় চুল শুষ্ক হয়ে উড়তে থাকে। এ ক্ষেত্রে ক্যাস্টর অয়েলের সঙ্গে অলিভ অয়েল ও নারিকেল তেল মিশিয়ে শুধু চুলে হালকা করে লাগিয়ে নিন।

৫. শুধু চুল নয়। ভ্রু ও চোখের পাতায়ও ক্যাস্টর অয়েল ব্যবহার করতে পারেন। এতে ভ্রু ও চোখের পাতার ঘনত্ব বাড়বে।

তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

সংশ্লিষ্ট সংবাদ:

ট্যাগ:

শীর্ষ সংবাদ:
কোরবানির জন্য সঠিক পশু চেনার উপায় সৌদি আরবে হজের আনুষ্ঠানিকতা শুরু শুক্রবার সাহিত্য একাডেমির সদস্য বহাল রাখা’সহ পাঁচ দফা দাবিতে চাঁদপুর লেখক পরিষদের স্মারকলিপি পেশ হাজীগঞ্জ ও শাহরাস্তিতে কোরবানির পশুর হাট বসছে ৪৯টি চাঁদপুরে অটোরিকশা চালক হত্যার ঘটনায় দুই মামলা, আসামী দুইশ, গ্রেফতার ৫ জন ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ২ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা ঈদ স্পেশাল ট্রেন চলাচল শুরু ঈদে ট্রাফিক শৃঙ্খলা-যানজট এড়াতে ২২ দফা নির্দেশনা পুলিশের বছরে দশ হাজার বেকারকে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করবে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুয়েতে ভবনে ভয়াবহ আগুন, নিহত অন্তত ৩৯ চাঁদপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষ, অটোরিকশা চালক নিহত প্রেমের বিয়ে, ইতালি যাওয়া স্ত্রী’র পরকীয়া মানতে পারেনি ইসমাইল মা-বাবাকে একসাথে হারালো ‘জমজ তিন সন্তান’ হাজীগঞ্জের সিএনজি পিকআপ সংঘর্ষে চারজন আহত জমে উঠছে মতলব উত্তরের কোরবানির পশুর হাট চাঁদপুরে ২৮ ধরণের দেশীয় ফল নিয়ে পুলিশের গ্রীষ্মকালীন উৎসব চাঁদপুরে বিক্রয় প্রতিনিধিকে অজ্ঞান করে টাকা ছিনতাই মতলব দক্ষিণ পানিতে ডুবে দুই বোনের মৃত্যু ১৭ দিনের ছুটিতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান রাজারগাঁও বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত